মেইন ম্যেনু

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার জনসন

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন মিচেল জনসন। আরেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার রিকি পন্টিংয়ের পর দ্বিতীয়বারের মতো ‘স্যার গ্যারফিল্ড সোবার্স’ পুরস্কার ঘরে তুলছেন বাঁহাতি পেসার। তাছাড়া বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের সম্মানও পাচ্ছেন ৩৩ বছর বয়সী তারকা।

শ্রীলঙ্কা কুমার সাঙ্গাকারা-অ্যাঞ্জেলো ম্যাথুস ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো আইসিসির বর্ষসেরা নির্বাচিত হলেন তিনি। এর আগে দুরন্ত পারফরম্যান্স দেখিয়ে পাঁচ বছর আগে ২০০৯ সালেও এই খেতাবটি বগলদাবা করেছিলেন ক্যাঙ্গারু ক্রিকেটার।

২০১৩ সালের আগস্ট থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় স্যার গ্যারফিল্ড ট্রফি জিতলেন জনসন। কেননা এই সময়ের মধ্যে দক্ষিণ আফ্রিকা সফর ও অ্যাশেজ সিরিজে উড়ন্ত ফর্মে ছিলেন গুম্ফধারী এই ক্রিকেটার, দখল করেন ৫৯ উইকেট।

তাছাড়া শুক্রবার ঘোষিত আইসিসির পিপল চয়েস অ্যাওয়ার্ড পেয়েছেন ভারতের তরুণ পেসার ভুবনেশ্বর কুমার। এমার্জিং বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার গেছে ইংল্যান্ডের তরুণ ব্যাটসম্যান গ্যারি ব্যালান্সের দখলে। আর মহিলাদের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন ইংল্যান্ডের সারা টেলর।

সর্বশেষ ছয় বর্ষসেরা:
মিচেল জনসন (অস্ট্রেলিয়া) -২০১৪
মাইকেল ক্লার্ক (অস্ট্রেয়িলা) -২০১৩
কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা) -২০১২
জোনাথন ট্টট (ইংল্যান্ড) -২০১১
শচীন টেন্ডুলকার (ভারত) -২০১০
মিচেল ক্লার্ক (অস্ট্রেলিয়া) -২০০৯






মন্তব্য চালু নেই