মেইন ম্যেনু

‘আইভীর সততায় জয়’, ‘বিএনপির প্রার্থী দুর্বল’

দলের ভোট নয়, ব্যক্তি জনপ্রিয়তায় ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ নির্বাচনে জয়ী হয়েছেন বলে মূল্যায়ন করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী)।

আজ শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আয়োজিত এক অনুষ্ঠানে বি চৌধুরী এ কথা বলেন। একই অনুষ্ঠানে গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী মনে করেন দুর্বল প্রার্থীর কারণে নির্বাচনে হেরেছে বিএনপি।

বি চৌধুরী বলেন, ‘আইভী যখন আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচন করেছে, তখনও জয়লাভ করেছেন। তার মানে আইভীর নিজস্ব একটা বিরাট ভোটবাক্স আছে। ওনার সততা, নিষ্ঠা, ভদ্রতা এবং পিতার যে পরিচয় ছিল সব মিলিয়ে ওনার নিজস্ব ভোট আছে। সেটা বিরাট ভোট, যেটা আওয়ামী লীগকে হারাতে পারে, এ রকম ভোট। সেই ভোট তাঁর ছিল, তার সঙ্গে নৌকার কিছু ভোট যুক্ত হয়েছে এবং সেই তুলনায় বিএনপি বেশি ভোট পেয়েছে। সুতরাং এতে দুঃখিত হওয়ার কিছু নেই, লজ্জিত হওয়ার কিছু নেই।’

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এখানে আমি মনে করি বিএনপিরও সবচেয়ে বড় শিক্ষার বিষয় আছে নারায়ণগঞ্জের নির্বাচন থেকে। এ রকম সংঘাত এলাকায় এখানে তাঁর মতো বিএনপির প্রার্থী ছিল না, সত্যিকার অর্থে।’

গতকাল বৃহস্পতিবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। এতে বিপুল ভোটে জয় পান আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি পেয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৯৬ হাজার ৪৪ ভোট।






মন্তব্য চালু নেই