মেইন ম্যেনু

আইভীর আইসক্রিমের অপেক্ষায় শামীম ওসমান

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আলোচিত এক ভোট শেষ। জয়-পরাজয় নির্ধারিত হয়ে গেছে। বিজয়ী প্রার্থী আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী পরাজিত প্রার্থী বিএনপির সাখাওয়াত হোসেন খানের বাসায় গেছেন মিষ্টি নিয়ে। কুশল বিনিময় হয়েছে দুই নেতার মধ্যে। এখন আলোচিত আরেক ঘটনার অপেক্ষায় নারায়ণগঞ্জবাসী। সেটা হচ্ছে আইভীর জন্য শামীম ওসমানের ঘোষিত ‘শাস্তি’ আইসক্রিম খাওয়ানোর ঘটনা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের প্রচার শুরুর চারদিন পর সংবাদ সম্মেলন করেন শামীম ওসমান। আইভীর প্রতি তার সমর্থন ঘোষণা করে তিনি বলেন, নির্বাচনে জিতলে সেলিনা হায়াৎ আইভীকে পূর্ব বিরোধের জন্য ‘শাস্তি’ দেবেন তিনি। আর এই শাস্তি হচ্ছে, আইভীকে তাকে ভরপেট আইসক্রিম খাওয়াতে হবে।

বৃহস্পতিবার ভোট দিয়ে আইভীর জয় সুনিশ্চিত মন্তব্য করে তার জন্য আইসক্রিম রেডি রাখতে বলেন শামীম ওসমান।

আইভীর ৮০ হাজার ভোটের জয়ের পর নারায়ণগঞ্জ তো বটেই সারাদেশেই আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে বইছে আনন্দের বন্যা। শামীম ওসমান আইসক্রিম খাইয়ে এই আনন্দে যোগ দেবেন কি না-জানতে তার সঙ্গে যোগাযোগ হয় ঢাকাটাইমসের।

সব মিলিয়ে এক থেকে দেড় মিনিট কথা বলেন শামীম ওসমান। ‘লিডার, আইসক্রিম খাওয়াবেন না?’-জানতে চাইলে তিনি বলেন, ‘খাওয়াবো, একটু ওয়েট করেন, খাওয়াবো সবাইকে।’

আইভী আপাকে আইসক্রিম খাওয়াবেন না?- জানতে চাইলে শামীম ওসমান বলেন, ‘আমি খাওয়াবো না, ও আমাকে খাওয়াবে। সে আমার ছোটবোন।’

কখন আইসক্রিম খাবেন-এ বিষয়ে কথা হয়েছে?-এমন প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, ‘না কথা হয়নি, তবে হবে।’

নারায়ণগঞ্জে আইভীর সঙ্গে শামীমের বিরোধ আসলে দুই প্রজন্মের। আইভীর বাবা আলী আহাম্মদ চুনকার সঙ্গে ওসমান পরিবারের বিরোধের জের এখন টানছেন তাদের সন্তানরাও। এই নির্বাচনের আগেও প্রায় শত্রুতার সম্পর্কের খবরই এসেছে গণমাধ্যমে।

তবে গত ৯ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে শামীম ওসমান বলেন, তাদের মধ্যে সব বিরোধ মিটে গেছে। এ সময় তিনি আইভীকে নিজের ছোট বোন আখ্যা দেন।

এক সময় একে অন্যের বিরুদ্ধে অনেক কথা বলেছেন জানিয়ে শামীম ওসমান বলেন, ‘শাস্তি আমি ওকে অবশ্যই দেবো একটা, শাস্তি আমি ওকে একটা দেবো। সেই শাস্তি হবে ২২ তারিখের পরে। জয়লাভ করার পর নেত্রীর কাছে যাবো, আপনাদেরকেও বাইরে রাখবো, চিন্তা করবেন না। আমি আইসক্রিম খেতে খুব পছন্দ করি। ওকে ফাইন করবো। বলবো, আমাকে প্রচুর আইসক্রিম খাওয়াও, বিকজ আই লাভ আইসক্রিম।’






মন্তব্য চালু নেই