মেইন ম্যেনু

আইপিএলের নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া পাঁচ ক্রিকেটার

আইপিএলের দশম আসরের নিলামে ব্যাপক চাহিদা ছিল পেসার এবং অল-রাউন্ডারদের। নিলাম শেষে দেখা যায় সর্বোচ্চ দাম দিয়ে দলে ভেড়ানো ক্রিকেটার প্রথম পাঁচ জনই পেসার। চলুন এক নজরে দেখে নিই আইপিএলের নিলামে সবচেয়ে বেশি দাম পাওয়া পাঁচ ক্রিকেটারদের।

১. বেন স্টোকস (ইংল্যান্ড) :
নিলাম শুরুর আগেই বোঝা গিয়েছিলো ২৫ বছর বয়সী ডারহাম এবং ইংল্যান্ড অলরাউন্ডার আইপিএলের দশম আসরে হতে যাচ্ছেন হট কেক। সোমবার নিলামে আইপিএলের চারটি ফ্র্যাঞ্চাইজি দর কষাকষিতে নেমেছিল তাকে দলে ভেড়ানোর জন্য। এতে করে তার মূল্য বাড়তে বাড়তে ১৪.৫ কোটি রূপিতে গিয়ে থামে এবং তাকে দলে ভেড়াতে সক্ষম হয় রাইজিং পুনে সুপার জায়ান্টস।

২. টাইমাল মিলস (ইংল্যান্ড) :
২৪ বছর বয়সী এই সাসেক্স ফাস্ট বোলার ভারতের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজেই বল হাতে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছিল। যার ফল স্বরূপ অনেকটা অনুমেয়ই ছিল তার দল পাওয়া নিয়ে। তার বোলিংয়ে যেমন আছে গতি, তেমনি আছে বৈচিত্র। সে কারণে ১২ কোটি রূপি খরচে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাকে দলে ভিড়িয়েছে।

৩. ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) :
আইপিএলের গত আসরের প্রায় পুরোটা সময় ছিলেন মুস্তাফিজের ছায়া হয়ে। আর মুস্তাফিজেই এ বছরও ভরসা রেখে এই কিউই গতি দানবকে ছেড়ে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। আর সুনিল নারিন, সাকিব আল হাসান, পীযুষ চাওলার স্পিনের সাথে তার গতির ঝড় কলকাতাকে এনে দিতে পারে সাফল্য। তাই ৫ কোটি রূপি খরচায় তাকে কিনেছে নাইটরা।

৪. কাগিসু রাবাদা (দক্ষিণ আফ্রিকা) :
২০১৪ সালেই সংযুক্ত আরব আমিরাতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজের বোলিং সামর্থ্যের জানান দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার তরুণ সেনসেশান কাগিসু রাবাদা। এরপর আন্তর্জাতিক পর্যায়ে এসেও প্রমাণ করেছেন নিজেকে। এই দক্ষিণ আফ্রিকান পেস জায়ান্টকে ৫ কোটি রূপির বিনিময়ে দলে টেনেছে দিল্লী ডেয়ার ডেভিলস।

৫. প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া) :
কাগিসু রাবাদার পাশাপাশি দিল্লী তাদের দলে ভিড়িয়েছে সিডনি স্পিডস্টার প্যাট কামিন্সকে। এজন্য তাদের খরচ করতে হয়েছে সাড়ে চার কোটি রূপি। নিজের সামর্থে বোলিং করতে পারলে এই দুই পেসারে অনেকদূর চোখ রাখতেই পারে ডেয়ার ডেভিলসরা।






মন্তব্য চালু নেই