মেইন ম্যেনু

অ্যাটলেটিকো ডি কলকাতায় শুরু আইএসএল

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) টুর্নামেন্টের পর্দা উঠছে রোববার। বার্নঢ্য উদ্বোধনীর পর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় মুখোমুখি হবে অ্যাটলেটিকো ডি কলকাতা ও মুম্বাই সিটি। অ্যাটলেটিকো ডি কলকাতার হয়ে মাঠে নামবেন বাংলাদেশের তারকা ফুটবলার মামুনুল।
কলকাতার যুবভারতী স্টেডিয়ামে বর্নাঢ্য উদ্বোধনীতে পারফরমেন্স করবেন পরিণীতি চোপড়া ও প্রিয়াঙ্কা চোপড়া। এছাড়াও উদ্বোবধনী দিনেই মাঠে ও গ্যালারিতে আলো ছড়াবেন বিভিন্ন অঙ্গনের তারকারা। এর মধ্যে দলের মালিকানার সূত্রে উপস্থিত থাকবেন অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, হৃতিক রোশন, রণবীর কাপুর, সালমান খান, মুকেশ আম্বানি, নীতা আম্বানি, শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলি। বিকেল পাঁচটায় শুরু হয়ে ৪৫ মিনিট ধরে চলবে উদ্বোধনী অনুষ্ঠান। ৮ ভেন্যুতে ৬১ ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইন ও স্টার স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে খেলাগুলো।
ভারতের ফুটবল সংস্থা এআইএফএফ এর অনুমোদনে ভারতীয় একটি বেসরকারী সংস্থা আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টে অংশ নেবে আট দল। দলগুলো হল: অ্যাটলেটিকো ডি কলকাতা, চেন্নাই টাইটানস, দিল্লী ডায়নামুস এফসি, এফসি গোয়া, মুম্বাই সিটি এফসি, এফসি পুনে সিটি, নরটেস্ট ইউনাইটেড এফসি এবং কিরালা বিলস্টার এফসি।
অ্যাটলেটিকো ডি কলকাতার ম্যাচ দিয়ে আইএসএল শুরু হচ্ছে। ফলে প্রথম দিনই বাংলাদেশের ফুটবলার মামুনুলকে দেখা যেতে পারে কলকাতার হয়ে মাঠে নামতে। প্রায় ১৫ লাখ রুপিতে কলকাতায় যোগ দেয়া বাংলাদেশি মিডফিল্ডারকে পছন্দ করেছেন কলকাতার স্পেনিশ কোচ এন্তোনিও লোপেজ হাবাস। অন্যদিকে মুম্বাই তাদের বিদেশী খেলোয়াড় অ্যানেলকা ও লুমবার্গকে পাচ্ছে না উদ্বোধনী ম্যাচে।
উদ্বোধনী দিনে আনুমানিক এক লাখ দর্শকের সমাগম আশা করছে আইএসএল কতৃপক্ষ। মামুনুলের খেলা দেখতে বাংলাদেশের ফুটবল প্রেমিদেরও চোখ থাকবে আইএসএল উদ্বোধনী ম্যাচের দিকে।






মন্তব্য চালু নেই