মেইন ম্যেনু

অশ্রুসিক্ত চোখে বিদায় নিলেন মজীনা

বাংলাদেশে নিযুক্ত আমেরিকার আলোচিত রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বিদায় নিয়েছেন। ১১২২ দিন দায়িত্ব পালন শেষে রোববার রাত ১০টা ২৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের নিয়মিত ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন।

মার্কিন রাষ্ট্রদূত হিসেবে বাংলাদেশই ছিল মজীনার শেষ মিশন। তিনি তার ৩৩ বছরের বর্ণাঢ্য কূটনৈতিক জীবন থেকেও অবসর গ্রহণ করতে চলেছেন। এজন্য বিদায়ের প্রাক্কালে তিনি ছিলেন আবেগাপ্লুত, তার চোখে ছিল অশ্রু।

দূতাবাস সূত্র জানায়, রোববার দিনের ব্যস্ততা শেষে সন্ধ্যার পরে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। দূতাবাসের বিভিন্ন স্তরের কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত থেকে মজীনাকে বিদায় জানান। এ সময় মজীনা বারবার চোখ মুছছিলেন।

বিদায়ের আগে ফেসবুক কথপোকথনে মজীনা জানান, তার স্থলে রাষ্ট্রদূত হিসেবে আসছেন মার্সিয়া স্টিফেন ব্লুম বার্নিকেট। তিনি অসাধারণ এক ব্যক্তিত্ব উল্লেখ করে মজিনা বলেন, বাংলাদেশ তাকে ভালোবাসবে।

তিনি আরো বলেন, আমার হৃদয় আজ ভারাক্রান্ত। আমি মনে করি আপনারা আমার আবেগ বুঝতে পারবেন।

বাংলাদেশের প্রাকৃতিক সম্পদের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ হবে এশিয়ার পরবর্তী মালয়েশিয়া।

বিদায়ের আগে মজীনা রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীসহ সরকারের বিভিন্ন মন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। তবে অনেক চেষ্টার পরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি বলে সূত্রে জানা গেছে।






মন্তব্য চালু নেই