মেইন ম্যেনু

অবশেষে রামপাল গ্রেপ্তার, তোলা হচ্ছে আদালতে

ভারতের হরিয়ানা রাজ্যের সেই ধর্মগুরু রামপাল মহারাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার আশ্রম প্রাঙ্গন থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।
তার এই গ্রেপ্তারের মধ্যদিয়ে টানা দুই সপ্তাহ ধরে চলা পুলিশের সঙ্গে রামপাল সমর্থকদের চলা শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটলো।
এনডিটিভির খবরে বলা হয়েছে, ৬৩ বছর বয়সী এই ধর্মগুরুকে পুলিশ আজ বৃহস্পতিবার আদালতে তুলছে।
বিতর্কিত এই ধর্মগুরুকে গত কয়েকদিন ধরেই গ্রেপ্তারের চেষ্টা করে পুলিশ। কিন্তু ভক্ত-সমর্থকদের ঢাল বানিয়ে পুলিশের গ্রেপ্তার ঠেকিয়ে আসছিলেন তিনি।protest_rampal
হরিয়ানা পুলিশের দেয়া তথ্য মতে, রামপাল মহারাজ প্রায় দুই সপ্তাহ ধরেই শিশু এবং নারীদের ঢাল বানিয়ে আশ্রমের মধ্যে লুকিয়ে ছিলেন। তাকে গ্রেপ্তারে আদালতের পরোয়ানা থাকার পরেও তিনি ধরা দিচ্ছিলেন না, উল্টো ভক্তদের দিয়ে সহিংসতা চালিয়ে যান।
এদিকে রামপাল সর্মথক ভক্তদের দাবি, মঙ্গলবার পুলিশের সঙ্গে সংঘর্ষে পাঁচজন নারী এবং তিনজন পুরুষ মারা যায়। যদিও এ খবরের কোনো সত্যতা পাওয়া যায়নি।
মঙ্গলবার গভীর রাতে আশ্রম থেকে প্রায় দশ হাজার ভক্ত চলে যান। ভক্তদের বক্তব্য অনুযায়ী, একটি ধর্মীয় বিষয় নিয়ে মুক্ত আলোচনার জন্য তাদের ডাকা হলেও সেই আলোচনা টানা ১১ দিন ধরে চালানো হয়। কিন্তু আলোচনার মূল প্রসঙ্গে রামপাল মহারাজ একবারও আসেননি।
পুলিশ কর্তৃপক্ষের দাবি, ধর্মগুরুর নির্দেশে একদল ভক্ত উল্লেখযোগ্য সংখ্যক নারী, পুরুষ এবং শিশুদের জোরপূর্বক আশ্রমের ভেতর আটকে রেখেছেন। রামপাল তাদের ঢাল বানিয়েছেন।
পুরো আশ্রমটি ঘিরে পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং গোটা শহর জুরেই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই