মেইন ম্যেনু

অপেক্ষা কমছে না আমিরের

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে সময় লাগবে পাকিস্তানি নিষিদ্ধ পেসার মোহাম্মদ আমিরের। তাকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে পেতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আবেদনের প্রেক্ষিতে এমনটা জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

প্রায় এক মাস আগে নিষিদ্ধ খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেটে ফেরা ও খেলায় ফিরিয়ে আনার বিষয়ে কিছুটা নমনীয় নীতি অনুসরণ করার সিদ্ধান্ত হয় আইসিসির এক সভায়। আর তাতে আশ্বস্ত হয়ে পিসিবি মোহাম্মদ আমিরকে ফিরে পেতে আবেদন করেছিল আইসিসির কাছে।

কিন্তু আমিরের নিষেধাজ্ঞা থেকে ফেরার বিষয়টি সঠিক পদ্ধতিতে হবে এবং সময় সাপেক্ষ হবে বলে জানালেন আইসিসির সিইও ডেভ রিচার্ডসন। দিল্লিতে আইসিসির এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘মোহাম্মদ আমিরের নির্বাসন তুলে দেওয়ার জন্য অনুরোধ করে আইসিসি-কে চিঠি দিয়েছে পিসিবি। কিন্তু সব কিছু পদ্ধতির মধ্য দিয়ে যেতে হয়। শর্টকাট ভাবে কোনও কিছু করা সম্ভব নয়।’

২০১০ লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকায় পাঁচ বছরের জন্য নির্বাসিত হন ২২ বছরের বাঁ হাতি পাকিস্তানি পেসার। তাঁর সঙ্গে সালমান বাট ও মোহাম্মদ আসিফকেও নির্বাসিত করেছিল আইসিসি। তবে বাট ও আসিফের জন্য আবেদন করেনি পাকিস্তান।

তবে আমিরভক্তদের জন্য আশার বাণীও শুনালেন আইসিসির এই কর্মকর্তা। আশ্বাস দিয়ে তিনি জানান, ‘আগামী বছর অগস্টে আমিরের নির্বাসন শেষ হচ্ছে। তার আগেই পাক পেসারকে ঘরোয়া ক্রিকেটে ফেরার অনুমতি দেওয়া হবে।’



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই