মেইন ম্যেনু

অনিশ্চয়তার মুখে রাবির নিয়োগ পরীক্ষায় উপস্থিতি ৬৩ শতাংশ

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: কোন ধরনের বাধা-বিপত্তি ছাড়াই অনুষ্ঠিত হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষক ও কর্মচারি নিয়োগ পরীক্ষা। তবে অনিশ্চয়তার মুখে পরীক্ষার্থীর উপস্থিতি মাত্র ৬৩ শতাংশ বলে জানিয়েছেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক অধ্যাপক আনসার উদ্দিন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনে পুলিশ প্রহরায় সকাল ৯ টা থেকে দেড় ঘন্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক আনসার উদ্দিন বলেন, কোন ধরনের ঝামেলা ছাড়াই আজকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সহকারী শিক্ষক, হিসাব সহকারী, অফিস সহকারী পদে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট ৫২০ জন চাকরি প্রার্থী আবেদন করেন এবং পরীক্ষায় বসেন ৩২৯ জন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় গত দুইদিনের রাজনৈতিক ঝামেলার কারণে অনিশ্চয়তার মুখে পরীক্ষার্থীদের উপস্থিতি কম।

বিশ্ববিদ্যালয় সুুত্রে জানা যায়, গত ৩১ অক্টোবর রাবির শেখ রাসেল মডেল স্কুলে ১৩টি পদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে ৯জন সহকারী শিক্ষক, একজন হিসাব সহকারী, একজন অফিস সহকারী ও দুই জন সাধারণ কর্মচারী পদের বিপরীতে আবেদন সংগ্রহ করা হয়।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক বলেন, পরীক্ষায় উত্তীর্ণদের এসএমএস’র মাধ্যমে ভাইভার তারিখ জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এ্যান্ড কলেজের আয়া ও মালি নিয়োগের ভাইভা পরীক্ষায় বাধা দিয়ে পরীক্ষা বন্ধ করেন রাজশাহী নগরীরর মতিহার থানা আওয়ামীলীগের নেতাকর্মীরা। এরপর গত ২৩ ডিসেম্বরের বিশ্ববিদ্যালয়ের ক্যাটালগ, ডাটা এন্ট্রি অপারেটর ও গ্রন্থাগার সহকারী নিয়োগের পরীক্ষায় বাধা দিয়ে পরীক্ষা বন্ধ করে দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মহানগর আওয়ামীলীগ।






মন্তব্য চালু নেই