মেইন ম্যেনু

অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পদে রদবদল

জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইকবালকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ড্রাস্টিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া আরো পাঁচ অতিরিক্ত সচিব এবং ১৪ যুগ্ম সচিবের দপ্তর পরিবর্তন করা হয়েছে। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ জারি করা হয়।
বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ সদস্য (অতিরিক্ত সচিব) খন্দকার আখতারুজ্জামানকে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. আব্দুল কুদ্দুসকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) শ্যামা পদ দেকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক করা হয়েছে।
বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব তাপস কুমার রায়কে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি কর্তৃপক্ষ (স্রেড) এর চেয়ারম্যান করা হয়েছে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলমগীরকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্ম সচিব) মোহাম্মদ মফিজুল হককে বিআইডব্লিউটিএতে সদস্য (ইঞ্জিনিয়ারিং) পদে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুষেন চন্দ্র রায়কে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সদস্য হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।
পরিবেশ অধিদপ্তরের পরিচালক মুহ. মনসুর উল আলমকে ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অফ বাংলাদেশ (ইজিসিবি) এর নির্বাহী পরিচালক এবং ভূমি মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদকে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক করা হয়েছে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্ম সচিব) জিল্লুর রহমানকে ভূমি মন্ত্রণালয়ের ‘স্ট্রেনদেনিং গভার্নেন্স ম্যানেজমেন্ট প্রজেক্ট কম্পোনেন্ট সিস্টেম’ প্রকল্পের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
বাংলাদেশ আনবিক শক্তি কমিশনের সচিব (যুগ্ম সচিব) আবুল বাশার মোহা. আব্দুল ফাত্তাহকে প্রধানমন্ত্রীর কাযালয়ের বাংলাদেশ ইকোনমি জোন ডেভলপমেন্ট প্রজেক্ট (ফেস-১) এর প্রকল্প পরিচালক এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্ম সচিব) মো. সিরাজুল ইসলামকে বিজেএমসির পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুর রহমানকে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সদস্য মো. দেলওয়ার হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।
ওএসডি করা হয়েছে বিজেএমসির পরিচালক পরেশ চন্দ্র রায় এবং ‘শহরের কর্মজীবী শিশুদের জন্য মৌলিক শিক্ষা প্রকল্প’ পরিচালক মো. মজিবুর রহমানকেও।
খাদ্য মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন যুগ্ম সচিব মো. মনিরুজ্জামানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জাকির হোসেনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করা হয়েছে।
স্থানীয় সরকার বিভাগে বদলির আদেশাধীন যুগ্ম সচিব মো. এনামুল হককে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করা হয়।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই