৭২ ঘণ্টার হরতাল শুরু

২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। রোববার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত।

গত শুক্রবার বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের পাঠানো এক বিবৃতিতে রোববার থেকে ৭২ ঘণ্টার এ হরতালের কথা জানানো হয়। চলমান অবরোধ কর্মসূচির পাশাপাশি এ হরতাল চলবে।

বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সব নেতা-কর্মী ও গণতন্ত্রকামী সংগ্রামী জনগণকে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালনের জন্য জোটনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যা, গুলি করে অসংখ্য নেতা-কর্মীকে পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদ, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, বিচারব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ বন্ধ, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ রোধ, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতার করা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সব রাজবন্দির মুক্তির দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এদিকে, আজ রোববার ইসলামী ছাত্রশিবিরও সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। এর আগে গত রোববার থেকে প্রথম দফায় ৭২ ঘণ্টার হরতাল ডেকেছিল ২০ দলীয় জোট। পরে তা বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়িয়ে ১০৮ ঘণ্টা করা হয়।



মন্তব্য চালু নেই