৬ নভেম্বর শুরু বিপিএলের চতুর্থ আসর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর সফলভাবে আয়োজন করার পর আবারো বসতে যাচ্ছে বিপিএলের। ইতোমধ্যে দিন তারিখও ঠিক হয়ে গেছে। চলতি বছরের ৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিপিএলের চতুর্থ আসর।

বিসিবির কার্যনির্বাহী সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার প্রাক্বালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমনটাই জানান। তবে দলসংখ্যা ৬টি থেকে আরো বৃদ্ধি পাবে কি না সে বিষয়ে কিছুই বলেননি পাপন। ঢাকা এবং চট্টগ্রামের পাশাপাশি আর কোন ভেন্যু বাড়ানো হবে কি না সে বিষয়েও স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

২০১২ সালে প্রথমবারের মত ফ্রাঞ্চাইজ ভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ। ২০১২ এবং ২০১৩ সালে পরপর দুবার বিপিএল আয়োজিত হলেও নানা সমস্যার কারণে ২০১৪ সালে আর মাঠে গড়ায়নি বিপিএল। কিন্তু সকল বাঁধাকে উপেক্ষা করে ২০১৫ সালের নভেম্বর মাসে আয়োজিত হয় বিপিএলের তৃতীয় আসর।

প্রথম দুবার ঢাকা গ্লাডিয়েটরস চ্যাম্পিয়ন হলেও ফিক্সিংয়ের অভিযোগে তাদের ফ্রাঞ্চাইজি বাতিল করে বিসিবি। ঢাকার নতুন ফ্রাঞ্চাইজকে নিয়ে ২০১৫ সাল ৬ দলের অংশগ্রহণে আয়োজিত হয় বিপিএল। যেখানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়ন হয়।



মন্তব্য চালু নেই