৪০ বছর ধরে যিনি লিখে যাচ্ছেন প্রেমপত্র!

ভালবাসা দিবসকে অনেকেই অনেকভাবে উদযাপন করেন। তবে আমেরিকার নিউ জার্সিতে এক ব্যক্তি যে রকমটি করছেন সেটা হয়তো স্বাভাবিকভাবে কাউকেই করতে দেখা যায় না। নিউ জার্সির বিল ব্রেসনেন ৪০ বছর যাবত তার স্ত্রীর জন্য লিখে যাচ্ছেন প্রেমপত্র।

৭৪ বছর বয়সী ব্রেসনেন তার স্ত্রী ক্রিসটেনের জন্য ৪০ বছরে লিখেছেন প্রায় ১০ হাজারেরও বেশি প্রেমপত্র। পত্রে তিনি তাদের প্রথম দেখা হওয়ার পর থেকে কাটানো সময় অনুভূতিগুলোকে লিপিবদ্ধ করেছেন।

ব্রেসনেন তার লেখা ২৫ বক্স পত্রের বিষয় সম্পর্কে এবিসি নিউজকে বলেন, উদাহরন স্বরুপ আপনি ১৯৮২ সালের একটি দিনকে ধরতে পারেন, হয়তো সেদিন আমরা কোন রেস্টুরেন্টে খেতে গিয়েছি অথবা কোন মুভি দেখেছি, সেক্ষেত্রে আমার পত্রে লিপিবদ্ধ থাকে আমাদের সেখানে যাওয়া এবং সেখানকার প্রতিক্রিয়া।

কয়েক বছরের ব্যবধানে তাদের দুজনেরই ক্যান্সার ধরা পড়লেও ব্রেসনেন তার প্রেমপত্র লেখা বন্ধ করেননি। তবে ১৪ ফেব্রয়ারি ভালোবাসা দিবসে তাদের কোন বড় ধরনের পরিকল্পনা থাকে না এবং এটা অবাক হওয়ার মত কোন বিষয় নয় কারণ তাদের কাছে বছরের প্রতিটি দিনই ভালোবাসা দিবস।

তিনি বলেন, আমরা খুব সাদাসিধে ভাবেই ভালোবাসা দিবস পালন করি। আমরা হয়তো ভালোভাবে রাতের আহার গ্রহন করি এবং বিশেষ কোন ওয়াইন পান করি ও চকলেট খাই। গহনা কেনা এবং অতিরিক্ত খরচ করার আকাঙ্ক্ষাকে আমাদের কাছে অর্থহীন বলে মনে হয়।

সূত্র: টাইম ম্যাগাজিন



মন্তব্য চালু নেই