২৬ জন সবজি চাষীকে আর্থিক সহায়তা প্রদান, ঝালকাঠির রাজাপুরে সূর্যমুখী কর্তণের উদ্বোধন

ঝালকাঠির রাজাপুরে বৃহস্পতিবার সকালে চলতি মৌসুমে আবাদকৃত সূর্যমুখী কর্তণ অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি থেকে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আজিজ ফরাজি শুক্তাগড় ব্লকের একটি সূর্যমুখী ক্ষেতে উপস্থিত থেকে এ সূর্যমুখী ফসল কর্তণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। অন্যদিকে ব্র্যাকের কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় একই দিন উপজেলার তালিকাভূক্ত সবজি চাষীদের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রিয়াজ উল্লাহ বাহাদুর, উপজেলা ব্যবস্থাপক আল-আমিন, ইউপি মেম্বর শিরিয়া বেগম, জাফর সিকদার, মেহেদি হাসান, নাহিদুজ্জামান ও প্রভাষ কুমার প্রমুখসহ কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।

ব্র্যাকের স্থানীয় সূত্র জানায়, ব্র্যাক কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় এ উপজেলা ২২ ব্লকের মাধ্যমে ৩শ’ ২ একর জমিতে ৪শ’ ৭২ জন কৃষক সূর্যমুখীর চাষ করে। কৃষকদেরকে একর প্রতি ৫ হাজার ২৫ টাকা করে বীজ, চাষ, সার ও সেচ বাবদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

অন্যদিকে ব্র্যাকের কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় উপজেলার ২৬ জন সবজি চাষীকে বিঘাপ্রতি ৩ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। দুপুরে ব্র্যাকের উপজেলা কার্যালয়ে ব্র্যাকের জেলা প্রতিনিধি আব্দুস সামাদ প্রধান অতিথি থেকে এ আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় ব্র্যাকের উপজেলা ব্যবস্থাপক, ইউপি মেম্বর শাহনাজ পারভীন, ব্র্যাকের অন্যান্য কর্মকর্তা সহ কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই