২৫ দলীয় জোট ছাড়ার সিদ্ধান্ত এনএলপি’র

সাবেক মন্ত্রী ব্যারিষ্টার নাজমুল হুদার বৃহস্পতিবার ঘোষিত ২৫ দলীয় জোট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি।

১৭ জানুয়ারী শনিবার দুপুরে এনএলপি’র পল্টনস্থ কেন্দ্রিয় কার্যালয়ে দলের নীতিনির্ধারণী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভার সভাপতি এনএলপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবদুল্লাহ জিয়া বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধহীন ধর্ম নিরপেক্ষ জোট গঠিত হয়েছে ব্যারিষ্টার নাজমুল হুদার নেতৃত্বে।

বৃহস্পতিবার ২৫ দলীয় জোট ঘোষনার সময় সাংবাদিকদের মধ্যবর্তী নির্বাচন চান কিনা এমন প্রশ্নে হুদার এড়িয়ে যাওয়া আমাদেরকে আশ্চর্যান্বিত করেছে। যে হুদা বিএনপির একজন মন্ত্রী ছিলেন তিনি রাতারাতি দেশের চলমান পরিস্থিতিকে থোড়াই কেয়ার করে দূর্নীতির মামলায় জেল থেকে পরিত্রাণ পাবার জন্য জনগণের মৌলিক অধিকার ভোটাধিকার ফাঁকি দিয়ে জোরকরে ক্ষমতায় অধিষ্ঠিত থাকা ক্ষমতাসীনদের তাবেদারীর জোট হিসেবে জাতীয় জোট-বিএনএ’কে কলংকিত করেছেন। জোটের বৃহৎ দলের নেতাদের দল ও দলীয় কাঠামোর কোন মূল্যায়ন না করে রাতারাতি বানানো কাগুজে দল ও দলনেতাদেরকে তার পাশে বসিয়ে জনতার হাসির পাত্র হিসেবে আবারো নিজেকে প্রমান করেছেন।

ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি ২০ দলীয় জোটে জায়গা পাবার ন্যায় যোগ্যতা প্রাপ্তির দল হলেও হুদা সে দলের চেয়ারম্যানকে তার পাশের চেয়ারে না বসিয়ে পিছনে বসার ব্যবস্থা করা এবং এনএলপিকে লিষ্ট এ ১৭ নম্বরে রেখে নিজের মাঝে লালন করা রাজনৈতিক ও সাংগঠনিক অযোগ্যতাকে দেশবাসীর সামনে এনেছেন। যে এনএলপি ২ জানুয়ারী ১৫ তারিখে তাকে বাঙ্গালী জাতীর মানবাধিকার জনক উপাধী দিয়ে সম্মানসূচক স্মারক প্রদান করেছে সে এনএলপিকে অবজ্ঞা করে ব্যারিষ্টার নাজমুল হুদা যে রাজনৈতিক ব্যানারে জাত অরাজনৈতিক তা আমাদের কাছে বোধগম্যতা পেয়েছে। তাই মনুষ্যত্ব ও বিবেক বিষর্জন দিয়ে সরকারের তাবেদার কাগুজে দলের সমন্বয়ে গড়া জোটে না থাকার সিদ্ধান্ত আমরা চুড়ান্ত করেছি। অচিরেই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা তা দেশবাসীকে জানিয়ে দিব।

সভায় এনএলপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ শিহাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোঃ জহিরুল আলম, মোহাম্মদ হোসাইন ঢালু, ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক হোসাইন মোহাম্মদ ফারুক, সহ ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল কুদ্দুস আনসারী, দপ্তর সম্পাদক মোঃ শওকত হোসাইন, আইন বিষয়ক সম্পাদক এড. হারুন উর রশিদ, শ্রমবিষয়ক সম্পাদক ও ন্যাশনাল লেবার ট্রেড ইউনিয়ন-এনএলটিইউ সভাপতি মোঃ জোবায়ের সরকার, ছাত্র বিষয়ক সম্পাদক দেওয়ান সোহাগসহ প্রমুখ নেতাকর্মী উপস্থিত থেকে বক্তৃতার মাধ্যমে দলের চেয়ারর্পাসন এর সিদ্ধান্তকে সাধুবাদ জানান।



মন্তব্য চালু নেই