২২ পা দিলেন আলিয়া ভাট

নতুন প্রজন্মের বলিউড অভিনেত্রীদের মধ্যে অন্যতম আলিয়া ভাট। অভিনয় ও গায়কীতে ইতোমধ্যে জয় করে নিয়েছেন দর্শক হৃদয়। রবিবার তিনি পা দিলেন ২২ বছরে। শুভ জন্মদিন আলিয়া ভাট।

আলিয়া ভাটের পর্দা অভিষেক ঘটে ১৯৯৯ সালে। অক্ষয় কুমার ও প্রীতি জিনতা অভিনীত ‘সংঘর্ষ’ চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয় করেন। নায়িকা হিসেবে অভিষেক ঘটে করণ জোহর প্রযোজিত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ (২০১২) চলচ্চিত্রে।

এক বছর বিরতি দিয়ে ২০১৪ সালে মুক্তি পায় তার ৩টি চলচ্চিত্র। রোমান্টিক কমেডি ধাঁচের ‘টু স্টেটস’ ও ‘হামটি শর্মা কি দুলহানিয়া’ ব্যবসাসফল হয়। বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসা কুড়ায় ইমতিয়াজ আলীর ‘হাইওয়ে’ (২০১৪)।

অভিনয় ছাড়াও দুটি চলচ্চিত্রে গান গেয়েছেন আলিয়া। এর মধ্যে ‘হামটি শর্মা কি দুলহানিয়া’র প্রোমোশনে ব্যবহৃত ‘সামজাওয়া’ গানটির আনপ্লাগড ভার্সনটি বেশ জনপ্রিয় হয়।

আলিয়া ভাট ১৯৯৩ সালের ১৫ মার্চ মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন। তার বাবা বলিউডের বিখ্যাত পরিচালক-প্রযোজক মহেশ ভাট ও মা অভিনেত্রী সনি রাজদান। শাহীন ভাট নামে তার এক বড় বোন রয়েছে। অভিনেত্রী পূজা ভাট তার সৎ বোন ও রাহুল ভাট সৎ ভাই। অন্যদিকে অভিনেতা ইমরান হাশমী ও পরিচালক মোহিত সুরি তার চাচাতো ভাই, প্রযোজক মুকেশ ভাট চাচা।

অভিনয়ের জন্য আলিয়া ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কার জিতেছেন।



মন্তব্য চালু নেই