২১’র প্রথম প্রহরে শহীদ মিনারে ‘যাচ্ছেন না’ খালেদা

এবার একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাবেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
তবে দলের নেতাকর্মীরা শনিবার ভোরে বলাকা সিনেমা হলের কাছে সমবেত হয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা জানাতে যাবেন বলে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান।
তিনি বলেন, “প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ম্যাডাম যাচ্ছেন না। তবে সকালে দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেবে। তাতে তিনি যাবেন কিনা তা তাৎক্ষণিকভাবে ম্যাডামই সিদ্ধান্ত নেবেন।”
প্রতি বছরই প্রথম প্রহরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জ্যেষ্ঠ নেতাদের নিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে যান। এবার অবরোধ কর্মসূচির কারণে এই কর্মসূচিতে যাচ্ছেন না বলে জানান দলের একাধিক জ্যেষ্ঠ নেতা।
গত ৫ জানুয়ারি সমাবেশ করতে বাধা পেয়ে নতুন নির্বাচনের দাবিতে টানা অবরোধ ডেকে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান নিয়েছেন খালেদা জিয়া।
বিএনপি নেতারা বলছেন, অবরোধ কর্মসূচি ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই। এই কারণে খালেদা জিয়া বনানী কবরস্থানে তার কনিষ্ট পুত্র আরাফাত রহমান কোকোর দাফন প্রক্রিয়ায় ও টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মুনাজাতে অংশ নেওয়ার জন্যও গুলশানের কার্যালয় থেকে বের হননি।
এর মধ্যে নিরাপত্তার স্বার্থে কূটনৈতিক পাড়া গুলশান থেকে খালেদা জিয়ার কার্যালয়সহ সব রাজনৈতিক কার্যালয় সরানোর দাবি উঠেছে জাতীয় সংসদে।
এদিকে বৃহস্পতিবার বিএনপির প্যাডে দলের যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শনিবার ভোরে রাজধানীর বলাকা সিনেমা হলের কাছে বিএনপির নেতাকর্মীদের সমবেত হতে বলা হয়েছে।
সেখান থেকে মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীদে গিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।
এদিকে, শুক্রবার বিকেলে অপর এক বিজ্ঞপ্তিতে চলমান অবরোধের পাশাপাশি রোববার ভোর ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ৭২ঘন্টার টানা হরতালের ডাক দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই