২০০ শ্রমিকের বেতন পুড়ে ছাই

সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের মারস টেক্সটাইল লিমিটেডের শ্রমিকদের অস্থায়ী কোয়ার্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় প্রায় দুইশ শ্রমিকের শয়ন কক্ষে আগের দিনের পাওয়া বেতনের টাকাও পুড়ে ছাই হয়ে যায়।

বুধবার দুপুর পৌনে ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুর পৌনে ২টার দিকে মারস্ টেক্সটাইলের শ্রমিক আবাসস্থলে আগুন লেগে ২শ শ্রমিকের থাকার ঘর পুড়ে যায়। পুড়ে যাওয়া কোয়ার্টারের শ্রমিকরা মিলে থাকায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে আসবাবপত্র ও অন্যান্য জিনিসের সঙ্গে ঘটনার আগের দিন পাওয়া বেতনের সব টাকাই পুড়ে ছাই হয়ে যায় বলে জানান শ্রমিক সেলিম উদ্দিন।

সেলিম জানান, ফলে তারা বাড়িতেও টাকা পাঠাতে পারলেন না এবং দোকানে পড়ে রইলো বকেয়া। ২শ শ্রমিকের বেতনের প্রায় ১৭ লাখ টাকা পুড়ে ছাই হয়ে যাওয়ার কথা জানান ক্ষতিগ্রস্ত শ্রমিকরা।

কুমিরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ হারুন পাশা বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু কোয়ার্টারের কোনো অংশ রক্ষা করতে পারেনি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত।’



মন্তব্য চালু নেই