১ ওভারেই তিন উইকেট নিলেন সৌম্য

অস্ট্রেলিয়ায় প্রথম প্রস্তুতি ম্যাচে আজ বুধবার সিডনি সিক্সার্সের মুখোমুখি হয় বিসিবি একাদশ। এই ম্যাচটিতে আলো কেড়েছেন সৌম্য। ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য প্রদর্শন করেছেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। যেন আগের সেই ‘অলরাউন্ডার’ সৌম্য।

অস্ট্রেলিয়ার মাটিতে সৌম্যর মিডিয়াম পেস ভালোই কাজ করেছে। বল করার সুযোগ পেয়েছেন মাত্র ১ ওভার। ৫ রান দিয়ে তুলে নিয়েছেন মূল্যবান তিনটি উইকেট। এই ওভারে ভর করেই সিক্সার্সের লাগাম টেনে ধরতে সক্ষম হয় বাংলাদেশ।

পরে ব্যাট করতে নেমেও তাণ্ডব চালিয়েছেন তিনি। বাংলাদেশকে এনে দিয়েছেন শুভসূচনা। ৯ বলে এক ছক্কা ও তিন চারে করেছেন ২০ রান। তার দুর্দান্ত এই অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে প্রস্তুতি ম্যাচটিতে টাইগাররা পেয়েছেন ৭ উইকেটের জয়। তাই ‘অলরাউন্ডার’ সৌম্যই বাংলাদেশের জয়ের নায়ক!

এদিকে বাংলাদেশ ক্রিকেটের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে আবির্ভূত হয়েছিলেন সৌম্য সরকার। ২০১৫ সালটা দুর্দান্ত কেটেছিল তার। ওই বছরে ১৫ টি ওয়ানডে খেলার পর ৫১.৬৯ গড়ে করেছিলেন ৬৭২ রান। এর জন্য বর্ষসেরা ১০ ব্যাটসম্যানের তালিকায়ও চলে এসেছিলেন এই তরুণ তুর্কি।

তবে বছর ঘুরতেই সৌম্য যেন নিজেকে হারিয়ে খুঁজতে শুরু করেন। ফর্মটা তার ভালো যাচ্ছে না। তার পরেও সৌম্য বাংলাদেশ দলে খেলে যাচ্ছেন নিয়মিত! তাকে রাখা হয়েছে নিউজিল্যান্ডের সিরিজেও। মাশরাফি-মুশফিক-তামিম-সাকিবদের সঙ্গে এখন অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পে রয়েছেন। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা, পুরনো ছন্দেই ফিরবেন সৌম্য।



মন্তব্য চালু নেই