১২ বছরের রেকর্ড ভাঙল পাকিস্তান!

ওপেনার মোহাম্মদ হাফিজ ও অলরাউন্ডার শোয়েব মালিকের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল পাকিস্তান।

অস্ট্রেলিয়ার মাটিতে দীর্ঘ ১২ বছরের জয়ের খরা কাটালো সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান। রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্টে সিরিজে দ্বিতীয় ওয়ানডে ৬ উইকেটের জয় পায় মোহাম্মদ হাফিজের দল। এর আগে, ২০০৫ থেকে ২০১৬ সালের মধ্যে অস্টেলিয়ার মাটিতে অজিদের বিপক্ষে কোনো জয় পায়নি পাকিস্তান।

দ্বিতীয় ওয়ানডেতে নিয়মিত অধিনায়ক আজহার আলী ও সহ অধিনায়ক সরফরাজ আহম্মদের অনুপস্থিতে দলের দায়িত্ব পান মোহাম্মদ হাফিজ। সুযোগ কাজে লাগিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি অস্ট্রেলিয়ার মাটিতে দীর্ঘ ১২ বছর জয়হীন থাকার কারণে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল যে খোঁচা দিয়েছিল তারও একটা পরোক্ষা জবাব দিল হাফিজ-মালিক-আমিররা।

এদিন ২২১ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ হাফিজ ও শারজিল খান। দলীয় ৬৮ রানে ব্যক্তিগত ২৯ রান করে শারজিল ফিরলেও ৭২ রানের ম্যাচজয়ী এক ইনিংস খেলে দলের জয় সহজ করেন দেন এই পাকিস্তানি অলরাউন্ডার। এছাড়া বাবর আজম ৩৪ ও শেষ দিকে ৪২ রানের দুর্দন্ত ইনিংসে জয় নিশ্চিত করেন শোয়েব মালিক।

এর আগে, প্রথমে ব্যাট করে ৪৮.২ ওভাবে সবকয়টি উইকেট হারিয়ে ২২০ রান করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান আসে অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাট থেকে। মোহাম্মদ আমির, জুনায়েদ খান এবং ইমাদ ওয়াসিমের বোলিং তোপে পড়ে অস্ট্রেলিয়া। পাকিস্তানের পক্ষে আমির সর্বোচ্চ তিনটি উইকেট লাভ করেন। এছাড়া জুনায়েদ খান ও ইমাদ ওয়াসিম প্রত্যেকে দুটি করে উইকেট পান।



মন্তব্য চালু নেই