১১৯ বলে ব্যাটসম্যানের রান স্কোর ০, হতবাক ক্রিকেট দুনিয়া

এ ঘটনায় গোটা ক্রিকেট দুনিয়া হতবাক হওয়ার কথাই। অনেকে বলতে পারের টি-২০ এর দুনিয়ায় এও সম্ভব!‌ নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ফ্রেজার উইলসন ১১৯ বল খেলে একটিও রান করেননি। ব্যাট করেছেন দু’‌ঘণ্টার বেশি সময়।

নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে হক জোন কাপে অবনমনের লড়াই ছিল ওটাগো কাউন্ট্রির সঙ্গে সাউদার্ন ক্রিকেট ক্লাবের। ৩৪৫ রানের লক্ষ্য তাড়া করছিল ওটাগো। দলের রান যখন ৯৯/‌৬, তখন ব্যাট করতে নামেন ওটাগো অধিনায়ক ফ্রেজার উইলসন। ১২৬ মিনিট উইকেটে ছিলেন তিনি। ১১৯ বল খেলেছেন। কিন্তু একটিও রান করেননি। ড্রয়ের চেষ্টা চালাচ্ছিলেন ফ্রেজার। যদিও তার এই চেষ্টা সফল হয়নি।

ওটাগোর ইনিংস ১৪১ রানে শেষ হয়ে যায়। বিপক্ষ সাউদার্ন ২০৩ রানে ম্যাচ জিতে নেয়। ৮ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ফ্রেজার। ২৩ ওভার তিনি উইকেটে ছিলেন টম মাইলসকে সঙ্গে নিয়ে। মাইলস ৬৮ বলে ২৮ রান করে আউট হওয়ার পর দশ নম্বরে নামা স্যাম ব্লেকলেকে নিয়ে আরও ১২ ওভার কাটিয়ে দেন ফ্রেজার। এরপর স্যাম ব্লেকলে আউট হয়ে যান। ১১ নম্বরে নামা মার্ক নক্স দ্রুত আউট হয়ে যান। প্রথম ইনিংসে ৩৫ বলে ২০ রান করেছিলেন ফ্রেজার। বল হাতে ৪ উইকেট নেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে ১১৯ বলে করলেন ০। নাম তুলে ফেললেন রেকর্ড বইয়ে। ক্রিকেটে এ এক বিরল নজির। ‌



মন্তব্য চালু নেই