১০ মাস ধরে পাবনা ঈশ্বরদী বিমান চলাচল বন্ধ

পাবনার ঈশ্বরদী বিমান বন্দর চালু হবার পর থেকে বেশ কয়েক বার বিমান চলাচল বন্ধ হয়ে যায়। ২০১৩ সালের ৩০ অক্টোবর বিমান ও পর্যটনমন্ত্রী ফারুক খান আনুষ্ঠানিকভাবে বিমান বন্দর থেকে ফ্লাইট উঠানামার কার্যক্রম উদ্বোধন ঘোষণা করেন। সর্বশেষ গত ১৮ নভেম্বর ২০১৩ থেকে ঈশ্বরদীর ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের দাবির প্রেক্ষিতে ঈশ্বরদী বিমান বন্দর পূণরায় চালু হয়।

পূণরায় চালু হওয়ার পর থেকে নিয়মিতভাবে সপ্তাহে দুইটি ফ্লাইট শনি ও সোমবার ঢাকা-ঈশ্বরদী-ঢাকা রুটে সরাসরি চলাচল শুরু করে ইউনাইটেড এয়ারওয়েজের একটি বিমান।

উদ্বোধনের সময় ঈশ্বরদী বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে তৎকালীন বিমান মন্ত্রী ফারুখ খান স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। সে সময় আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, পাবনা-৪ আসনের সাংসদ (বর্তমানে ভূমিমন্ত্রী) শামসুর রহমান শরীফ ডিলু, ইউনাইটেড এয়ারওয়েজের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপটেন তাসবিরুল আহমেদ চৌধুরী, পাবনা জেলা প্রশাসক কাজি আশরাফ উদ্দীন, পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল ইসলাম চুন্নু, ঈশ্বরদী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাসসহ বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী, রাজনীতিক দলের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় মন্ত্রী বলেছিলেন, ঈশ্বরদী বিমান বন্দরে পর্যায়ক্রমে সপ্তাহে চারদিন বিমান চলাচল করবে। আর কখনও ঈশ্বরদী বিমান বন্দর থেকে বিমান উঠানামা বন্ধ হবেনা। বিমান মন্ত্রীর সেই প্রতিশ্রুতির পর থেকে কিছু দিন নিয়মিত বিমান চলাচল করে। কিন্তু গত ২৫ মে ২০১৪ থেকে দীর্ঘ ১০ মাস ধরে ঈশ্বরদী বিমান বন্দর বন্ধ রয়েছে। ঈশ্বরদী বিমান বন্দরে এখন আর যাত্রীবাহী কোনো বিমান উঠানামা করছেনা। এতে ঈশ্বরদীবাসি ক্ষুব্ধ।



মন্তব্য চালু নেই