হোয়াইটওয়াশ হবে পাকিস্তান ?

প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৭৯ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। অতীত ইতিহাস বলছে, এই সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হতে পারে পাকিস্তান! ভাবছেন কীভাবে? জানা যাক তাহলে।

ওয়ানডেতে বাংলাদেশ সবচেয়ে বেশি ম্যাচ জিতেছে জিম্বাবুয়ের বিপক্ষে, ৩৬টি। এরপর টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ৮টি ম্যাচ জিতেছে নিউজিল্যান্ডের বিপক্ষে। নিউজিল্যান্ডকে দ্বিতীয়বার হারানো ম্যাচের সিরিজেই তাদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ।

২০১০ সালে পাঁচ ম্যাচ সিরিজে কিউইদের ৪-০ তে হারায় বাংলাদেশ। বৃষ্টির কারণে একটি ম্যাচ মাঠেই গড়ায়নি। সেবার সিরিজের প্রথম ম্যাচটি হয়েছিল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এবার পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে বাংলাদেশ। এই ম্যাচটিও হয়েছে মিরপুরে। সেবার নিউজিল্যান্ডের যেমন ফর্ম ছিল এবার পাকিস্তানের অবস্থাও তেমনই। নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করা সিরিজের শেষ ম্যাচে মাশরাফির ইনজুরিতে অধিনায়কত্ব করেছিলেন সাকিব।

এবার মাশরাফির নিষেধাজ্ঞার কারণে পাকিস্তানের বিপক্ষেও নেতৃত্ব দিয়েছেন সাকিব। যদিও এবার সিরিজের প্রথম ম্যাচে। তবে দুই সিরিজের অনেক কিছুই কিন্তু মিলে যাচ্ছে! তার মানে নিউজিল্যান্ডের মতো এবার পাকিস্তানও হোয়াইটওয়াশ হবে? জবাবটা সময়ই দেবে!



মন্তব্য চালু নেই