হুমকি দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না : আনু মুহাম্মদ

সুন্দরবন ধ্বংস করে কোনো যুক্তি দিয়েই রামপাল বিদ্যুৎ প্রকল্প করা যাবে না উল্লেখ করে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, সুন্দরবন বিনাশে সরকার শক্তি প্রয়োগের পথ গ্রহণ করছে। পা ভেঙে দেওয়ার হুমকি দিয়ে বা মোবাইলে মৃত্যুর হুমকি দিয়ে আন্দোলনকে বন্ধ করা যাবে না।

তিনি শুক্রবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত জাতীয় কমিটির সিলেট বিভাগীয় সমাবেশ প্রধান বক্তার বক্তব্যে এই কথা জানান।

আনু মুহাম্মদ বলেন, আমরা দেশি-বিদেশি বিশেষজ্ঞদের যৌক্তিক মতামত ও জনমতের ভিত্তিতে সুন্দরবন বিনাশী রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের জন্য ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাচ্ছি। কিন্তু সরকার এখনও এই বিষয়ে সিদ্ধান্ত নিতে একগুয়েমীর সাথে কালক্ষেপণ করছে। মিথ্যাচারের পাশাপাশি সরকার সুন্দরবন রক্ষা আন্দোলনের উপর দমনপীড়ন বৃদ্ধি করেছে।

তিনি বলেন, বৈজ্ঞানিক তথ্য যুক্তিতে পরাজিত হয়ে, দেশি-বিদেশী কতিপয় গোষ্ঠীর স্বার্থ রক্ষা করতে গিয়ে, সুন্দরবন বিনাশে সরকার শক্তি প্রয়াগের পথ গ্রহণ করছে। এটা তাদের শক্তির নয়, দুর্বলতার প্রকাশ, তাদের নৈতিক পরাজয়ের লক্ষণ।

সিলেট বিভাগীয় সমাবেশ তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি সিলেট জেলা শাখার সভাপতি ব্যারিস্টার মো. আরশ আলীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী জুনায়েদ সাকী, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য ফকরুদ্দিন কবির আতিক, জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য কল্লোল মোস্তফা, জাতীয় গণফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য আমিরুন নুজহাত মনিষা, সাম্যবাদী দল সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড ধীরেণ সিংহ, ওয়ার্কার্স পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক সিকান্দর আলী, গণতন্ত্রী পার্টি সিলেট জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, মৌলভীবাজার জেলা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট ময়নুর রহমান মগনু, হবিগঞ্জ জেলা কমিটির সদস্য অ্যাডভোকেট জুনায়েদ আহমদ ও সুনামগঞ্জ জেলা কমিটির সদস্য সত্যজিৎ চন্দন।



মন্তব্য চালু নেই