হিলারির ইমেইল হ্যাকিংয়ে জড়িত ছিলেন পুতিন

মার্কিন নির্বাচনের সময় হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণার তথ্য হ্যাকিংয়ের সঙ্গে জড়িত ছিলেন খোদ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মার্কিন এনবিসি নিউজে প্রকাশিত এক রিপোর্টে এমন বিস্ফোরক তথ্য প্রকাশ করা হয়েছে। খবর এএফপির।

নির্বাচনের সময় ডেমোক্রেট দলের গোপন তথ্য হ্যাক করার নির্দেশ দিয়েছিলেন পুতিন। এমন অভিযোগ তুলেছে এনবিসি। দু’জন গোয়েন্দা কর্মকর্তার বরাত দিয়ে এনবিসি জানিয়েছে, মার্কিন নির্বাচনে হিলারি ক্লিনটনকে পরাস্ত করতে তার ব্যক্তিগত ইমেইল হ্যাক করা হয়েছিল।

ডেমোক্রেট দলের নানা তথ্যও হাতছাড়া হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে। তবে এনবিসি নিউজের এমন খবরকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিংয়ের অভিযোগ করার কোনো মানেই হয় না বলে উল্লেখ করেছেন তিনি।

এনবিসি বলছে, গোয়েন্দা কর্মকর্তারা পুরোপুরি আশ্বস্ত করেছেন যে তাদের ধারণাই সঠিক। হিলারির ইমেইল হ্যাকিংয়ের সঙ্গে পুতিন জড়িত ছিলেন। তার নির্দেশেই ডেমোক্রেট দলের নির্বাচনী তথ্যও হ্যাক করা হয়েছে।

গত সপ্তাহে ওয়াশিংটন পোস্টে প্রকাশিত একটি রিপোর্টেও বলা হয়েছিল, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জয়ী করতেই ডেমোক্রেট দলের নির্বাচনী তথ্য হ্যাক করা হয়েছিল।



মন্তব্য চালু নেই