হামলার বর্ষপূর্তিতেই ভারতীয় সংসদের ওয়েবসাইট হ্যাক করার হুমকি

১৫ বছর আগে এ রকম একটা দিনেই হামলা হয়েছিল সংসদে। ফের একবার প্রশ্ন উঠল ভারতীয় সংসদের নিরাপত্তা নিয়ে।

Legion নামে এক হ্যাকার গ্রুপের দাবি, তাদের পরবর্তী টার্গেট সংসদের ওয়েবসাইট sansad.nic.in, যে ওয়েবসাইটের মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মীরা মেল ব্যবহার করেন।

এক সংবাদমাধ্যমকে ওই হ্যাকার গ্রুপ জানিয়েছে, sansad.nic.in-এর ইমেল হ্যাক করাই তাদের পরবর্তী লক্ষ্য। গত কয়েকদিনে বেশ কয়েকটি হাই প্রোফাইল ওয়েবসাইট হ্যাক করার রেকর্ড রয়েছে তাদের ঝুলিতে।

ওয়াশিংটন পোস্টকে দেওয়া আরও এক সাক্ষাৎকারে Legion জানিয়েছে, অ্যাপোলো হাসপাতাল চেনের পুরো সার্ভারটাও রয়েছে তাদের দখলে। যে হাসপাতালে ভর্তি ছিলেন জয়ললিতা। কিন্তু, সেই তথ্য প্রকাশ্যে আনতে ভারতে তোলপাড় পড়ে যেতে পারে বলেই তারা সেটা গোপনে রেখেছে বলে জানিয়েছে।

তাদের আরও দাবি, ভারতের ডিজিটাল ব্যাংকিং সিস্টেম যে কোনও সময় সাইবার হানার মুখে পড়তে পারে। যেটা হ্যাক করা খুব সহজ বলেও তারা জানিয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিনে বিজয় মালিয়া, রাহুল গান্ধীর ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে Legion। হ্যাক করা হয়েছে সাংবাদিক রবিশ কুমার ও বরখা দত্তের অ্যাকাউন্টও। বিজয় মালিয়ার ব্যক্তিগত তথ্যসহ ২২৭টি ফাইল প্রকাশ করা হয়। এমনকি তার ডেবিট, ক্রেডিট কার্ড, পাসপোর্টের স্ক্যান করা কপিও প্রকাশ্যে আনা হয়। সূত্র: কলকাতা ২৪



মন্তব্য চালু নেই