হরতালের কবলে বঙ্গবন্ধু গোল্ডকাপ

২০১৩ সাল। সাফ চ্যাম্পিয়নশিপের দশম আসর বসেছিল নেপালে। তখন সেখানেও চলছিল হরতাল। সেই হরতাল উপেক্ষা করে সফল হয়েছিল সাফের আসর।

১৬ বছর পর বাংলাদেশে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের তৃতীয় আসর। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাহরাইন, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও সিঙ্গাপুর। তাদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। তারপরও দেশের অস্থিতিশীল পরিস্থিতি ভাবিয়ে তুলছে সবাইকে। শতভাগ নিরাপত্তার ব্যবস্থা থাকা সত্ত্বেও কিছুটা হলেও এই পরিস্থিতি প্রভাব ফেলবে বঙ্গবন্ধু গোল্ডকাপে।

সিলেটে ২৯ জানুয়ারি বৃহস্পতিবার উদ্বোধন হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের তৃতীয় আসরের। আর এদিনই সিলেটে সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। এর আগে গেল রোববার ও সোমবার হরতাল ডেকেছিল দলটি। সে সময় হরতালের কারণে সিলেটে গোল্ডকাপের টিকিট বিক্রিতে নেতিবাচক প্রভাব পড়েছিল।

এখন উদ্বোধনী দিনে হরতাল ডাকায় কেমন প্রভাব পড়তে পারে? জানতে চাইলে সিলেট জেলা ফুটবল সংস্থার সাধারণ সম্পাদক মঈনউদ্দিন আহমেদ বলেন, ‘দেখন সিলেটে হরতাল একটু মারাত্মক হয়। এর আগে রোববার ও সোমবার হরতাল ডাকার কারণে টিকিট বিক্রিতে প্রভাব পড়েছিল। এখন উদ্বোধনী দিনেও হরতাল ডেকেছে। একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হচ্ছে। এই দিনে হরতাল কি না ডাকলেই নয়! দয়া করে ফুটবলকে হরতালের আওতামুক্ত রাখুন। সিলেটকে আওতামুক্ত রাখুন। আমাদেরকে সফলভাবে টুর্নামেন্টটি আয়োজন করতে দিন।’



মন্তব্য চালু নেই