স্বামী অপহরণের ঘটনায় ফেঁসে যাচ্ছেন রিজওয়ানা!

স্বামী আবু বকর সিদ্দিক অপহরণের ঘটনায় ফেঁসে যাচ্ছেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান।

একাধিক সূত্রে জানা গেছে, আবু বকর সিদ্দিককে উদ্ধারের প্রায় পাঁচ দিন অতিবাহিত হলেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করেও এ অপহরণ ঘটনার কোনো কূল-কিনারা উদ্ধার করতে পারেননি, বরং এ ঘটনায় তদন্তকারী কর্মকর্তারা কেঁচো খুঁড়তে গিয়ে বিষধর সাপের সন্ধান পেয়েছেন।

সূত্র জানিয়েছে, রিজওয়ানার স্বামী আবু বকর সিদ্দিককে কি করে অপহরণকারীরা দিন-দুপুরে প্রকাশ্যে যানজটপূর্ণ এলাকা দিয়ে বীরদর্পে নির্বিঘ্নে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ এড়িয়ে নিরাপদ দূরত্বে নিয়ে গেল, তার হিসাব মিলাতে পারছে না এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি। শুধু তাই নয়, স্বামী আবু বকরের অপহরণ ঘটনায় মিডিয়ার কাছে দেওয়া রিজওয়ানার আগের বক্তব্যের সঙ্গে আবু বকর উদ্ধারের পর দেওয়া বক্তব্যের কোনো মিল পাচ্ছেন না তদন্ত কর্মকর্তারা। ফলে মিডিয়ায় দেওয়া রিজওয়ানার মনগড়া বক্তব্য তদন্তকারী কর্মকর্তাদের মনে প্রতিনিয়ত ধোঁয়াশা ও সন্দেহের সৃষ্টি করেছে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ দেশি-বিদেশি গণমাধ্যম রিজওয়ানা হাসানের স্বামীর অপহরণের ঘটনাকে রহস্যজনক বলে দাবি করে এটাকে পরিকল্পিত অপহরণ বলে দাবি করলেও রিজওয়ানা হাসান তা অস্বীকার করে আসছেন। আর অপহরণকারীরা আবু বকরকে না চিনে অপহরণ করেছিল বলেও তাদের পক্ষ থেকে বলা হচ্ছে। যদিও রিজওয়ানা মিডিয়ার কাছে বিভিন্ন সময় অসংলগ্ন মন্তব্য করায় আইনশৃঙ্খলা বাহিনীকে অপহরণের প্রকৃত মোটিভ বের করতে বেশ ঝামেলা পোহাতে হচ্ছে।

জানা গেছে, পুলিশ এ পর্যন্ত যে তথ্য পেয়েছে, তাতে সন্দেহের তীর রিজওয়ানার দিকেই বিঁধছে। তবে এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সবকিছু নিশ্চিত হয়েই মিডিয়ায় প্রকাশ করতে চায়।

সূত্র: দৈনিক ভোরের পাতা



মন্তব্য চালু নেই