স্বাধীন দেশে স্বাধীনতাবিরোধীদের রাজনীতি নিষিদ্ধের দাবি : বোয়াফ

শহীদ’দের রক্তে অর্জিত স্বাধীন সার্বভৌম লাল-সবুজ’র বাংলাদেশে স্বাধীনতাবিরোধীদের রাজনীতি নিষিদ্ধ ও তাদের অর্থনীতির উৎসকে রাষ্ট্রয়াত্ব করার দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ।

২৬ মার্চ সকাল ১০টা ৩০ মিনিটের সময় মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে মুক্তিযুদ্ধের সকল শহীদ’দের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ নেতৃবৃন্দ।

পুষ্পস্তবক অর্পন শেষে সংগঠনের সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান ও আমাদের পূর্ব পুরুষ মুক্তিযোদ্ধারা যে স্বপ্ন ও পরিকল্পনা নিয়ে বাংলাদেশকে লাল-সবুজের পতাকায় স্বাধীন সার্বভৌম ভূখন্ড অর্জন করেছিল সে স্বপ্ন আজও প্রতিষ্ঠিত হয়নি। আজও অর্থনীতির মুক্তি সাধিত হয়নি। অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ আজও পুরোপুরি প্রাতিষ্ঠানিক ভাবে রূপ লাভ করেনি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের মূল লক্ষ্যে না পৌছানোর ব্যর্থতা আমাদের রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর। রাজনৈতিক দলগুলো বিভিন্ন সময়ে স্বাধীনতা বিরোধীদেরকে নিজেদের স্বার্থে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত করতে সহায়তা প্রদান করেছে এবং আজও করে যাচ্ছে। এটা একটি স্বাধীন সার্বভৌম দেশের জন্য দ্বৈতনীতি ও হুমকিস্বরপ।

ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, ‘অর্থনীতির মুক্তি, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সমৃদ্ধশালী স্বাধীন দেশ অতঃপর উদীয়মান শিক্ষিত প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে স্বাধীনতাবিরোধীদের রাজনীতি সহ সকল কর্মকান্ড নিষিদ্ধ এখন সময়ের দাবি’।

মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাজ্ঞাপনে বিশেষ ভাবে উপস্থিত ছিলেন, বোয়াফ সহ-সভাপতি এড. ইয়াছিন করিম, সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম এইচ চৌধুরী, ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান রাজীব, প্রচার সম্পাদক ব্লগার রফিকুল ইসলাম রাকিব, সুজন, জুয়েল চক্রবর্তী, জিয়াউর রহমান জলিল, তানভীর হোসেন, তামিম হোসেন, শান্ত কুমার নাথ, ইমরান হোসাইন সোহাগ, জহির আহমেদ, আতিকুর রহমান, মো. আশরাফ আলী, তোফায়েল আহমেদ, সুমন সিকদার, ইসহাক হোসেন রনি, আরফান আলী প্রমুখ।



মন্তব্য চালু নেই