স্বাধীনতা দিবসে দরিদ্রদের পাশে নোয়াখালীর ২ সংগঠন

মহান স্বাধীনতা দিবস উদ্যাপন উপলক্ষ্যে নোয়াখালীর সোনাইমুড়ি ও বেগমগঞ্জ উপজেলায় দরিদ্র-অসহায় মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছে “সেবা চিরন্তন” ও “উজ্জিবীত বেগমগঞ্জ” নামের দুইটি সেবামূলক সংগঠন। মহান এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সোনাইমুড়ি উপজেলার দেওটি ইউনিয়নের পতিশ গ্রামের স্বেচ্ছাসেবী “সেবা চিরন্তন” সংগঠনের উদ্যোগে দরিদ্র পরিবারের শিশু শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় সোনাইমুড়ি পতিশ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দরিদ্র ছাত্রছাত্রীর মাঝে বিনামূল্যে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএমএ’র জেলা সভাপতি ডা. এমএ নোমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আমেরিকা প্রবাসী শিক্ষানুরাগী কাশেম আলী পাটোয়ারী, দৈনিক নোয়াখালী সময়ের সম্পাদক ও দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন বাদল, কড়িহাটি উচ্চ বিদ্যালয় ও মাদরাসা কমিটির সভাপতি মো. মোয়াজ্জেন হোসেন বেলাল, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন চৌধুরী প্রমুখ। সেবা চিরন্তনের সংগঠনের সভাপতি ইসতিয়াক উদ্দিন আকিবের নেতৃত্বে সংগঠনের কর্মীরা আগামীতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এই দিকে, বিকেলে বেগমগঞ্জ উপজেলায় “উজ্জিবীত বেগমগঞ্জ” সংগঠনের উদ্যোগে উপজেলার কাদিরপুর ইউনিয়নের নবীর টেকে এলাকায় ৫টি ইউনিয়নের প্রায় সাড়ে ৩শ চক্ষু রোগী ও ২৮৬ জন গাইনী রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই