স্বপ্ন ভঙ্গে আলামিন ক্ষোভের বশে যা বললেন

আল আমিন বুঝতেই পারেন নি তার এমন অভ্যাস ও স্বভাবের কারণে এক বুক বেদনার স্মৃতি নিয়ে তাকে দেশে ফিরতে হবে। দেখা হলেই সবাইকে এড়িয়ে যেতে চান আলামিন। তবে আলামিন কথা না বলে পারেন নি। একদিকে দু’চোখে অশ্রু অন্যদিকে মুখে তার ক্ষোভের বিষাদময় বাক্য।

সোমবার বেলা আড়াইটার দিকে। হোটেলে লাঞ্চ করার সময় আল আমিন কোনো দিকে না তাকিয়ে সোজা লিফটের সামনে গিয়ে দাঁড়ালেন। তার বিশ্বকাপ মিশন যে শেষ এর আগে ব্রিসবেনেই খানিকটা বুঝে গেছেন সেটা।

কিন্তু নিঃসঙ্গ সেই যাত্রার সময় তখনো চূড়ান্ত হয়নি। আল আমিন তখনো জানেন না, ঘণ্টা চার-পাঁচ পরই শুরু হবে তার জীবনের সবচেয়ে দুঃসহ মুহূর্ত। অস্ট্রেলিয়ার ল্যাংহাম হোটেলের লিফট একটু আড়ালে। লিফট নেমে মাথা নিচু করে সেখানে একা দাঁড়িয়ে আল আমিন। পরে মুখ তুলে তাকালেন আলামিন।

আলা আমিন বলেন, আমার কী বলার আছে…আমি রুল ভঙ্গ করেছি, তাই শাস্তি পেয়েছি। বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে, সেটি মেনে নিয়েছি। আমার আর কিছু বলার নেই। শুধু তো টিম রুল ভাঙাই নয়, আপনার ব্যাপারে আকসু অন্য প্রশ্ন তুলেছে যে, এমন প্রশ্নের পরে আল আমিন হতাশায় কিছুই বলতে যেন রাজি হচ্ছিলেন না।

আকসু তো আপনাকে জিজ্ঞাসাবাদ করেছে, তখন একজন বুকির ছবি দেখিয়ে আপনাকে বলেছে তাকে চেনেন কি না? এ বিষয়টি অবহিত করার পর আল আমিন বলেন, ওরা আমাকে যা জিজ্ঞেস করেছে, তার জবাব দিয়েছি।

তবে আকসু আমাকে এতও বলেছে যে, আমার বিরুদ্ধে তাদের কোনো অভিযোগ নেই। আল আমিন বলেন, বিশ্বকাপে ভালো কিছু করার স্বপ্ন নিয়ে এসেছিলাম। আর ফিরে যাওয়াটা খুব কষ্টের।

আল আমিন বলেন, আমার জন্য দেশের বদনাম হলো, আমার পরিবার, বন্ধুবান্ধব সবাই আমার জন্য কষ্ট পেল। আমার কথা যদি বলি…তবে সেটি আর বলতে পারলেন না এ ক্রিকেটার। এবার দুঃচোখে জল। চোখ মুছতে মুছতে বিদায় নিল আমিন।



মন্তব্য চালু নেই