স্পাইডার ম্যান ভারতের নির্বাচনে প্রার্থী

এবার ভারতের নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করতে যাচ্ছেন স্পাইডার ম্যান। ইদানিং নাকি হঠাৎ করেই বিভিন্ন বাসার সানসেড, জানালা, বারান্দায় এসে ঝুলে ঝুলে ভোট চাইছেন তিনি বিভিন্ন জনের কাছে।
তবে না এই স্পাইডি সবার পরিচিত কমিক হিরো সাংবাদিক পিটার পার্কার নয়। বরং ইনি হলেন মুম্বাই পুলিশের সাবেক কর্মকর্তা ও মার্শাল আর্ট প্রশিক্ষক গৌরব শর্মা। স্পাইডার ম্যানের পোশাক পড়ে নির্বাচনী প্রচারণার এই অভিনব কায়দা বেছে নিয়েছেন তিনি।
গৌরব জানিয়েছেন, তার এ ধরনের প্রচারণার পেছনে একটি মূল কথা রয়েছে। তা হলো, তিনি বিশ্বাস করেন কারো ভেতরে কোনো বড় মহান শক্তি এলে তা বড় দায়িত্ববোধও নিয়ে আসে।
এ ধরনের প্রচারণার ক্ষেত্রে ৩২ বছর বয়সী গৌরব কাজে লাগিয়েছেন তার মার্শাল আর্ট কৌশল ও ভবন বেয়ে বেয়ে ওঠার পারদর্শীতাকে। সেটিকে কাজে লাগিয়েই এখন তিনি মুম্বাইয়ের বিভিন্ন বাসায় স্পাইডারম্যানের পোশাক পড়ে উঠে যাচ্ছেন বড় বড় ভবনগুলোতে। আর বাসার বারান্দা, কার্নিশ, জানালা ধরে ঝুলতে ঝুলতে আনন্দ দিচ্ছেন শিশুদের এবং ভোট প্রার্থনা করছেন বড়দের কাছে।
 গৌরব জানান, তিনি মনে করেনে তার মতো একজন বন্ধুসুলভ প্রতিবেশী ঘরনার সুপারহিরোর কথা ভোটাররা অবশ্যই তার কথা ভাববে। কারণ যে কিনা তাদের সকল সমস্যার সমাধান করবে কমিক বইয়ে থাকা স্পাইডারম্যান চরিত্রটির মতোই।
 গৌরব বলেন, ‘আমি এখনো আমাকে প্রশিক্ষিত করছি এবং আমি চাই একজন মানুষ তার মতো আরেকজন মানুষের সঙ্গে যোগাযোগ করুক যে তার জীবনে অনেক ধরনের প্রশিক্ষণ নিয়েছে এবং সবসময় সফলতাও পেয়েছে।’
 তিনি আরো বলেন, ‘লোকে তাদের কমিউনিটির মধ্যে নতুন কিছু দেখলে মজা পায়। তারা আমার বারান্দা, সানসেড ধরে ঝুলে ঝুলে ভোট চাওয়ার দৃশ্য ভিড় করে দেখছে।’
 উল্লেখ্য, গৌরব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুম্বাইয়ের দক্ষিণাঞ্চল থেকে। আগামী ২৪ এপ্রিল সেখানে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


মন্তব্য চালু নেই