স্থানীয় সরকারে দলীয় লোক বসাচ্ছে আ.লীগ

ক্ষমতাসীনরা স্থানীয় সরকারে নির্বাচিত প্রতিনিধিদের মিথ্যা মামলা দিয়ে সরিয়ে তাদের স্থলে দলীয় লোকদের বসানো শুরু করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বুধবার ২০ দলীয় জোটের পক্ষ থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের মাধ্যমে দেয়া জনগণের রায় অগ্রাহ্য করার জন্য সরকার গাজীপুর, সিলেট ও রাজশাহীসহ অসংখ্য সিটি করপোরেশন/পৌরসভার নির্বাচিত মেয়র এবং উপজেলা চেয়ারম্যানদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আটক করে কিংবা গ্রেপ্তার ও রিমান্ডের নামে শারীরিক ও মানসিক নির্যাতন থেকে বাঁচার জন্য আত্মগোপনে থাকতে বাধ্য করে তাদের স্থলে দলীয় লোকদের বসানো শুরু করেছে। এমন অপকৌশলের মাধ্যমে জনগণের সিদ্ধান্ত পাল্টে দেয়ার ফলে আজ সারা দেশের মানুষের কাছে এটা দিবালোকের মতো স্পষ্ট হয়েছে যে বর্তমান ক্ষমতাসীন সরকার গণতন্ত্র মানে না, গণরায়ের পরোয়া করে না।

তিনি অভিযোগ করেন, সাবেক সাংসদ বিএনপি নেতা ইলিয়াস আলী ও সাইফুল ইসলাম হিরু, ঢাকার নির্বাচিত কাউন্সিলর চৌধুরী আলম ও লাকসামের বিএনপি নেতা পারভেজের মতো শত শত বিরোধী দলীয় নেতাকর্মীকে গুম করার পর এবার সাবেক মন্ত্রী ও বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে সরকারি বাহিনী বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গ্রেপ্তারের কথা অস্বীকার করছে। ইলিয়াস আলী পালিয়ে গেছে কিংবা সালাহউদ্দিন আহমেদ নিজেই আত্মগোপন করেছেন এমন কাল্পনিক গল্প বলার পাশাপাশি সরকারের সর্বোচ্চ পর্যায়ে থেকে এসব ঘটনা নিয়ে কাণ্ডজ্ঞানহীন নিষ্ঠুর রসিকতা করা হচ্ছে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপ্ত হয়ে গণতন্ত্র, গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং মানুষ হত্যাকারী এই সরকারকে এখনই তার কালো হাত গুটাতে বাধ্য করার জন্য চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে আরো বেগবান করার জন্য ২০ দলীয় জোটের নেতাকর্মী ও দেশবাসীকে আহ্বান জানান।



মন্তব্য চালু নেই