স্কুল ছাত্রীকে আত্মহত্যা চেষ্টার প্ররোচনাকারী মাছুদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ

মাগুরা প্রতিনিধি ॥ স্কুল ছাত্রীকে উত্যক্ত ও আত্মহত্যা চেষ্টার প্ররোচনাকারী বখাটে যুবক মাসুদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছে মাগুরা শহরের দুধমল্লিক বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা।

মঙ্গলবার বেলা ১২ টায় মাগুরা শহরের চৌরঙ্গী মোড় থেকে শহীদ সৈয়দ আতর আলী সড়কের পোস্ট অফিস মোড় পর্যন্ত আধা কিলোমিটার এলাকা জুড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা ইভচিজিং বিরোধী ও বখাটে যুবক মাসুদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়।

এ সময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. শফিকুল ইসলাম মোহন, সদস্য মাছুম শরীফ, কাজী আবু নঈম, প্রধান শিক্ষক আমিরুল ইসলাম নিলু ও শিক্ষার্থী অর্পিতা সাহা।
বক্তরা দুধ মল্লিক বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীকে মারপিটকারী ও আত্মহত্যা চেষ্ঠার প্ররোচনাকারী বখাটে যুবক মাছুদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

ওই স্কুল ছাত্রীর বাবা (জয়নাল আবেদিন জানান) গত ১১ মার্চ শহরতলীর পারনান্দুয়ালী এলাকার অক্তার বিশ্বাসের ছেলে মাসুদ (১৮) নামে এক বখাটে যুবক স্কুল থেকে বাড়ি ফেরার পথে মাগুরা শহরের দুধ মল্লিক বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী তার মেয়েক উত্যক্ত ও প্রকাশ্যে চড়-থাপ্পড় মারে। এ ঘটনায় ক্ষোভে, অপমানে সে বাড়িতে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্ঠা করে। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সে সেখানে চিকিৎসাধীন রয়েছে।

সদর থানার ওসি আজমল হুদা জানান, ঘটনার দিন ওই ছাত্রীর বাবা সংশ্লিষ্ট ধারায় সদর থানায় মামলা করেছেন। পুলিশ ওই দিই অভিযুক্ত মাসুদকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠিয়েছেন।



মন্তব্য চালু নেই