সৌদি আরবেও মহান ভাষা দিবস পালিত

মহান ভাষা দিবস উপলক্ষে সৌদি আরবেও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত গোলাম মসিহ শনিবার সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন এবং অর্ধনমিতকরণের মাধ্যমে দিনের কর্মসূচির উদ্বোধন করেন।

এরপর আলোচনার সভার শুরুতেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান দূতাবাসের কাউন্সিলর যথাক্রমে খাইরুল আলম, মনিরুল ইসলাম, সারওয়ার আলম এবং মোশাররফ হোসেন।

রিয়াদ দূতাবাসের উপ-মিশন প্রধান মোহাম্মদ আইয়ুবের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত গোলাম মসিহ।

অনুষ্ঠানে রিয়াদ বাংলাদেশ স্কুল বাংলা এবং ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরা গান পরিবেশন করে। তারা একুশের উপর রচিত বিভিন্ন কালজয়ী গান পরিবেশন করে।

অনুষ্ঠানের শেষ অংশে ছিল কবিতা আবৃত্তি। কবিতা আবৃত্তি করেন রিয়াদের বিশিষ্ট আবৃত্তিকার শাহজাহান চঞ্চল, করিম রেজা, মোয়াজ্জেম হোসেন, মামুনুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন- রিয়াদ মহানগর আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন ফারুক, সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক সেলিম ভূঁইয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডা. কাজী মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, রিয়াদ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ আলী নূর, রিয়াদ মহানগর যুবলীগের সভাপতি আব্দুজ জলিল, দূতাবাসের কর্মকর্তারাসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও কমিউনিটির নেতা।Sudi-1



মন্তব্য চালু নেই