সোহেল ১ দিনের রিমান্ডে

রাজধানীর রমনা থানায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম আব্দুল আল মাসুদ মঙ্গলবার বিকালে এ আদেশ দেন। এর আগে, গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম সোহেলকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৯ জানুয়ারি রমনা থানাধীন এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় এসআই আতিকুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সন্ধ্যায় সোহেলকে মুক্তি দেয়া হয়। মুক্তির পরপরই কারাগার চত্বর থেকে তাকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ।

হাবিব-উন-নবী খান সোহেলের আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘কারাগার থেকে মুক্তি দেয়ার পর সোহেলকে ডিবি (গোয়েন্দা পুলিশ) পরিচয়ে ফের তুলে নিয়ে যাওয়া হয়।’
নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়। রাজধানীর পল্টন, মতিঝিল, ডেমরা, মিরপুর, আদাবর ও কালসী থানায় দায়ের হওয়া এসব মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান তিনি।

সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগ গঠন হওয়া প্রায় ১১০টিরও বেশি মামলা দায়ের করা হয়। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তার বিরুদ্ধে এসব মামলা করা হয়।

সোহেলের বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে শুধু পল্টন থানায় ২২টি, মতিঝিল, যাত্রাবাড়ী ও মুগদা থানায় তিনটি করে, দারুস সালাম, ওয়ারী ও খিলগাঁও থানায় দুটি করে, মোহাম্মদপুর, রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলা রয়েছে।
দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর গেল বছর ৯ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান সোহেল। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।



মন্তব্য চালু নেই