সোমবার আসছে পাকিস্তান দল

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সোমবার দুপুর ১২টা ১০ মিনিটে বাংলাদেশে আসছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল।

ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু হওয়ায় আপাতত ওয়ানডে টিম পাঠাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এরপর টি-টোয়েন্টি ও টেস্ট দল পাঠাবে পিসিবি। ঢাকায় পৌঁছে সরাসরি হোটেলে উঠবে সফরকারী দল। হোটেল সোনারগাঁওয়ে অবস্থান করবেন ক্রিকেটাররা। সিরিজ শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট দলও একই হোটেলে উঠবে।
২০১১ সালের পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় আসছে পাকিস্তান। মাঝে ২০১২, ২০১৪ সালে এশিয়া কাপ এবং ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশ সফর করে পাকিস্তান ক্রিকেট দল।

বিসিবি সূত্রে জানা গেছে, সোমবার ঢাকায় নামার পর মঙ্গলবার মিরপুরের একাডেমী মাঠে অনুশীলন করবে পাকিস্তান ক্রিকেট দল। একদিনের অনুশীলনের পর বুধবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে যাবে সফরকারীরা।

সেখানে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদেরকে মানিয়ে নেবেন ক্রিকেটাররা। বৃহস্পতিবার শেষবারের মত নিজেদেরকে ঝালিয়ে নিয়ে শুক্রবার স্বাগতিক দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে পাকিস্তান। শুক্রবার দুপুর আড়াইটায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

পরের দুটি ওয়ানডে হবে ১৯ ও ২২ এপ্রিল, মিরপুরেই। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিও ২৪ এপ্রিল মিরপুরে হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় ম্যাচটি শুরু হবে। রঙিন জার্সির পর ২৮ এপ্রিল থেকে সাদা জার্সিতে মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। খুলনায় হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৬ মে থেকে মিরপুরে। ১১ মে ঢাকা ছাড়ার কথা রয়েছে সফরকারীদের।

পাকিস্তানের তিন ফরম্যাটের স্কোয়াড

টেস্ট স্কোয়াড: মিসবাহ-উল-হক (অধিনায়ক), সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, সামি আসলাম, আসাদ শফিক, আজহার আলী, ইউনিস খান, হারিস সোহেল, সাঈদ আজমল, ইয়াসির শাহ, বাবর আজম, জুলফিকার বাবর, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, সোহেল খান ও রাহাত আলী।

ওয়ানডে স্কোয়াড : আজহার আলী (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, সামি আসলাম, আসাদ শফিক, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, হারিস সোহেল, সাঈদ আজমল, শোয়েব মাকসুদ, ইয়াসির শাহ, ওয়াহাব রিয়াজ, এহসান আদিল, সোহেল খান ও রাহাত আলী।

টি-টোয়েন্টি স্কোয়াড : শহীদ আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, আহমেদ শেহজাদ, সরফরাজ আহমেদ, মুস্তার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, হারিস সোহেল, সাঈদ আজমল, শোয়েব মাকসুদ, সোহেল তানভির, ওয়াহাব রিয়াজ, সাদ নাসিম, সোহেল খান, উমর গুল ও জুনাইদ খান।



মন্তব্য চালু নেই