সোমবারের রাশিফল, মিলিয়ে নিন ।

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): প্রকৃতির মধ্যে ইশারা খুঁজতে খুঁজতে এগোতে হবে। দেখতে হবে গাছের পাতারা কী বলছে। ফুলের রং নিয়ে তর্কে জড়ানো যাবে না। ঘ্রাণ নিয়ে বচসা চলতে পারবে না। আগেই সাবধান করে দেয়া গেল, ভালোবাসার মানুষকে আজ সবটুকু দিতে হবে, কোন ফাঁকি চলবে না। যদি হতচ্ছাড়া কর্মক্ষেত্র আজ খোলা থাকে, তাকে তেমন পাত্তা দেয়ার প্রয়োজন নাই। যদি অর্থাভাব পিছু না ছেড়ে যায়, তাতে ভীত হওয়ার কারণ নেই।

বৃষ (এপ্রিল ২০- মে ২০): কথার কথা হিসেবে পাথরে ফুল ফোটানোর কথা অনেকে বলে থাকেন, ফুল ফুটিয়ে দেখানোটা বেশ কঠিন। বৃষ তার বিচিত্র গোয়ার্তুমি দিয়ে- যেটা কী না যখন তখন মাথাচাড়া দিয়ে ওঠে- সে ফুল ফোটানোর খুব কাছাকাছি চলে যাবেন, কিন্তু একটা না মেটা তৃষ্ণার জন্যে শেষতক তা সম্ভব হবে না। কর্মক্ষেত্রকে মনে হতে পারে পাথুরে পাহাড়ের মত অগম্য। প্রিয়জনকে মনে হতে পারে পাথুরে নদীর মতো শীতল। অর্থযোগ শুভ।

মিথুন (মে ২১- জুন ২০): প্রখর রোদের ভেতর দাঁড়িয়ে শীতল শীতল বাতাস পেলে কেমন হয়? সারাদিন কাজ করে তবু ‘ক্ষুধা না পেলে’ কেমন হয়? বাতাস আজ অপাপবিদ্ধ অপাপবিদ্ধা যত মিথুন জাতক জাতিকার জন্যে শীতল থাকবে। ক্ষুধার অন্ন আজ স্বচ্ছল মিথুন মিথুনার জন্যে তৈরিই থাকবে। কাজের ক্ষেত্রে সৃজনশীলতার সবটুকু উপুড় করে দিতে হবে। পরীক্ষার হলে আজ সৃজন ডানার সবটা মেলে দিতে হবে। টাকাকড়ি আজ ডানা মেলে উড়াল দিয়েছে। কবে ফিরবে, জানা নেই।

কর্কট (জুন ২১- জুলাই ২২): শরীরের দিকে আপনি কেন যথেষ্ট যত্নবান নন? শিশুকে কিংবা স্বামীকে অথবা স্ত্রীকে আপনি যতটা ভালোবাসেন, ততটা কেন প্রকাশ করতে পারছেন না? আপনি স্মৃতিকাতর হয়ে পড়ছেন একটা নকশী কাঁথা নিয়ে, যেটা আপনি কোন বন্ধুকে বহু আগে উপহার দিয়ে দিয়েছেন। উপহারের ওপর দাবি রাখতে নেই, এই সহজ ভদ্রতাটুকু আপনাকে নতুন করে শেখাতে হবে বলে মনে হচ্ছে। প্রেম তবুও শুভ, প্রেম শুভই হয়। অর্থ দূরের স্বপ্ন, অর্থের ধর্মই তাই।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): বাতাসের ঘ্রাণ নিতে শিখতে হবে। আপনাকে বন্যপ্রাণী হতে পরামর্শ দেয়া যাচ্ছে। সুবোধ বন্য প্রাণী, যার আপনজন আছে, যার দিনের শেষে ফেরার মতো একটা গুহা আছে, আর ঝিমোনোর জন্যে অলস সঙ্গীরা আছে। আজ বাতাসের ঘ্রাণে প্রেম তিনবার টের পাবেন। প্রখর রোদে প্রেম ছয়বার টের পাবেন। আর রাতের অন্ধকারে প্রেম বুকে আক্রমণ করবে তার সমস্ত শক্তি সহকারে। অর্থ যদি মনের মতো স্থানে খরচ গতে থাকে, তাতে তো আনন্দ ছাড়া দ্বিতীয় কোন অনুভূতি আসে না।

কন্যা (আগস্ট ২৩- সেপ্টেম্বর ২২): অচেনা কোন দেশ থেকে আসা অচেনা ভাষায় লেখা চিঠি যদি আপনাকে আপ্লুত করে তোলে, তো অবাক হওয়ার কিছু নেই। ভালোবাসার মানুষ যদি কথা দিয়ে কথা আজ না রাখে, যদি আপনাকে একাকী রাখে কিংবা নিজে একাকী থাকে, দ্বিমত করার কিছু নেই। কর্মক্ষেত্রে যদি বচসা হয়েই যায় কোন উর্ধ্বতনের সঙ্গে, অনুশোচনার কিছু নেই। অর্থ যদি অনিঃশেষ ধারায় শুধু আসতেই থাকে, ঘাবড়াবার কিছু নেই।

তুলা (সেপ্টেম্বর ২৩- অক্টোবর ২২): তুলার আত্মম্ভরিতা কেন বেড়ে যাচ্ছে দিনের পর দিন, যখন কাছের সঙ্গীরা তারচেয়ে বেশি সফল হয়েও অহংকারহীন থেকে যাচ্ছে। প্রেমের পথ কণ্টাকাকীর্ণ হতে পারে, কিন্তু পঙ্কিল নয় মোটেই, পঙ্কিলতা প্রেমের অভিধানে কোথাও নেই। যে কারণে ভালোবাসার মানুষটিকে যে কথা বলতে গিয়ে আজ সন্ধ্যাটা মাটি করার সম্ভাবনা দেখা দিয়েছে, তা হতে বিরত হোন। ইঁদুরের দৌড়ের কোন অর্থ নেই মানুষের কাছে। ব্যস্ততায় মানুষ যদি ভূতকে ছাড়িয়ে যায়, তাহলে ঈশ্বরের কিছু করার থাকে না। অর্থযোগ শুভ।

বৃশ্চিক (অক্টোবর ২৩- নভেম্বর ২১): আবিষ্কারের বিস্ময়কর জগতে স্বাগতম। আমাদের দেশের সম্ভাবনায়ময় ভবিষ্যত সত্যেন বসু, স্যার জগদীশ কিংবা কুদরত-ই-খুদার আবির্ভাব হতে যাচ্ছে এ রাশি থেকেই। প্রেম আসবে, তবে মাতাবে না। কাজের চাপ আসবে, তবে বিরক্ত করবে না। অর্থাভাব আসবে, তবে স্থায়ী হবে না।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): ধনু রাশির জাতিক জাতিকা যদি আজ যোগ্য মানুষ পান তবে বিয়ে করে ফেলতে পারেন। বিয়ের জন্য আজ দিনটি বেজায় শুভ। বাড়িতে আত্মীয় স্বজনদের ভিড় বাড়তে পারে। তবে গ্রহ বলছে, এই রাশির জাতকদের স্ত্রীর শরীর খারাপ থাকবে আজ। তবে দুশ্চিন্তা করবেন না, রাত গড়িয়ে নতুন দিনের সূচনায় শরীর ঠিক হয়ে যাবে। শিক্ষার্থীদের মাঝে উৎসবকেন্দ্রিক আনন্দ বিরাজ করবে। অফিসেও ছুটির আমেজ চলে আসবে আজ। নতুন করে প্রেমে পড়ার সম্ভাবনা আছে আজ।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): বেকারদের রোজগরের রাস্তা পরিস্কার হতে পারে। শারীরিক সমস্যা যোগ নেই আজ, তবে ঘরে শান্তি বজায় থাকবে। অফিসে তৃতীয় পক্ষের কথায় কান দেয়া বোকামো হবে। পরিস্থিতি বুঝে অফিসে পরিকল্পনা প্রস্তাব আকাশে বসের কাছে পেশ করুন। পদোন্নতির সম্ভাবনা আছে। বেকারদের জন্য মিশ্র দিন। কারো কারো চাকরি হয়ে যেতে পারে। ব্যবসায়িদের বিনিয়োগের জন্য দিনটি শুভ। প্রেমের সম্পর্কে টানাপোড়েন চলবে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): শত্রুরা আপনার পিছু ছাড়ছে না। আর আপনিও শত্রু সীমানা দিয়ে বারবার হাটছেন। অফিসে অযোগ্য সহকর্মীদের এড়িয়ে চললে ভালো ফল পাবেন। ব্যবসায়িদের মুনাফা বৃদ্ধি পাবে। তবে সামাজিক দায়বদ্ধতা থেকে সামাজিক কোনো খাতে কিছু অর্থ ব্যয় হতে পারে। পুরোনো বন্ধুর থেকে পাওয়া টাকা আদায় হবে আজ। শরীরে ব্যথা বেদনা বাড়বে। শাক সবজি আর নিয়মিত পানি খেলে সমস্যার সমাধান হবে। আজ কুম্ভ রাশির জাতিকাদের জন্য দিনটি শুভ, মনের মানুষের দেখা পেতে পারেন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): হঠাৎ করে অর্থের প্রয়োজন পরবে। আর্থিক সমস্যা সমাধানে চেষ্টা করেও আজ লাভ নেই। পারিবারিক কোনো সুসংবাদে নিজের গর্ব হবে। তবে হৃদযন্ত্রের সমস্যার কারণে সেই গর্ব ধরে রাখতে পারেন কিনা যথেষ্ট সন্দেহ আছে। আজই ডাক্তারের শরণাপন্ন হোন। শিক্ষার্থীরা পরীক্ষার হাফ ছেড়ে বাচবে ছুটির আনন্দে। বেকারদেরও কর্মসংস্থান হতে পারে। আর প্রেম তো অবিরত চলবে…



মন্তব্য চালু নেই