সৌরভের একটি খোঁচা দেয়া কথা আমল করে এখন ভারতের জাতীয় দলে এই নতুন উইকেটকিপার ব্যাটসম্যান

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুরির একটি কথা আমল করে এখন ভারতের জাতীয় দলে এই নতুন উইকেটকিপার ব্যাটসম্যান। ভারতের উইকেটকিপার পার্থিব পটেলের চার বছর পরে টেস্ট দলে সুযোগ পাওয়ার পিছনে প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের অবদান রয়েছে। সৌরভের কথাতেই পারফরম্যান্স উন্নত করার জন্য বাড়তি পরিশ্রম শুরু করেন পার্থিব। তার ফলও পেয়েছেন। পার্থিব নিজেই এ কথা জানিয়েছেন।

একটি ইংরাজি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে পার্থিব বলেছেন, তিন বছর আগে মুম্বই বিমানবন্দরে সৌরভের সঙ্গে হঠাৎ দেখা হয়ে যাওয়ার পরেই তাঁর জীবনে বদল এসেছে। মুম্বই থেকে আমদাবাদ যাওয়ার বিমান ধরার জন্য অপেক্ষা করছিলেন পার্থিব। সেই সময় সৌরভের সঙ্গে তাঁর দেখা হয়।

সৌরভ জিজ্ঞাসা করেন, ‘এই মরসুমে কেমন পারফরম্যান্স তোমার?’ জবাবে পার্থিব বলেন, ‘ভাল খেলছি। প্রায় সাতশোর মতো রান করেছি।’ সৌরভ পাল্টা বলেন, ‘সে তো তুমি প্রতি মরসুমেই করো।’ পার্থিবের কথায়, সৌরভ বোঝাতে চেয়েছিলেন, ভারতীয় দলে ফিরতে হলে অসাধারণ কিছু করতে হবে। এই পারফরম্যান্সেই সন্তুষ্ট থাকলে হবে না।

সৌরভের কথায় অনুপ্রাণিত হয়ে মোতেরা স্টেডিয়ামে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অনুশীলন শুরু করেন পার্থিব। ফিটনেসের উপর বাড়তি জোর দেওয়ার পাশাপাশি কিপিং এবং ব্যাটিং অনুশীলনের সময়ও বাড়িয়ে দেন তিনি।

একাই বোলিং মেশিন নিয়ে ব্যাটিং অনুশীলন করতে থাকেন। মিড অফ ও মিড অনে ড্রাইভ আরও ভাল করার অনুশীলন করতে থাকেন পার্থিব। এর ফলে ক্রিকেটার হিসেবে উন্নতি হয় তাঁর। চোট পাওয়া ঋদ্ধিমান সাহার বদলে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে



মন্তব্য চালু নেই