সেপটিক ট্যাংকের বিষক্রিয়ায় ৩ শ্রমিক নিহত

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নে নির্মাণ কাজ করার সময় সেপটিক ট্যাংকের বিষক্রিয়ায় ৩ নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো এক শ্রমিক আহত হয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ৭নং ওয়ার্ড নূর মিয়া মেস্ত্রীবাড়ীতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন-ওই এলাকার মো. মোস্তফার ছেলে বাবুল মিয়া (৩৫), শেখ আহম্মদের ছেলে আবু জাফর (৩৪) ও মফিজুল হকের ছেলে জাফর (৩৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে নূর মিয়া মেস্ত্রীবাড়ীর নূর মিয়ার ঘরের সামনে প্রায় ৮/৯ মাস আগে নির্মিত একটি সেপটিক ট্যাংকির সেন্টারিংয়ের কাজ করছিল কয়েকজন নির্মাণ শ্রমিক। এ সময় ট্যাংকির উপরে থাকা প্লেটটি সরিয়ে ভিতরে প্রবেশ করে শ্রমিক জাফর। তাকে বের হতে না দেখে বাবুল ও জাফর নামে আরো দুই শ্রমিক ভিতরে প্রবেশ করে। পরে তাদের ভিতরে ছটফট করতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আহত অবস্থায় ৪জনকে উদ্ধার কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিন শ্রমিককে মৃত ঘোষণা করেন।

কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিউটি অফিসার ডা. সেলিম জানান, ট্যাংকির ভেতরে সৃষ্ট মিথাইন গ্যাসের বিষক্রিয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য চালু নেই