সেন্সরে ‘আন্ডার কনস্ট্রাকশন’

তরুণ নির্মাতা রুবাইয়াত হোসেনের প্রথম চলচ্চিত্র ‘মেহেরজান’। আলোচিত সমালোচিত এই নির্মাতা সম্প্রতি ‘আন্ডার কনস্ট্রাকশন’ নামে তার দ্বিতীয় ছবির কাজ শেষ করেছেন। সোমবার ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে।

‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি মূলত শহরকেন্দ্রিক একটি পরিবারের গল্প। যেখানে পরিবারের কর্তা বেশ কর্মঠ ও সফল একজন ব্যক্তি, যিনি যুক্তি দিয়েই চলতে পছন্দ করেন। অন্যদিকে স্ত্রী রয়া বেশ আধুনিক মেয়ে। এক যুগ ধরে মঞ্চে ‘রক্তকরবী’ নাটকের ‘নন্দিনী’র ভূমিকায় অভিনয় করছেন। কিন্তু বয়স বেড়ে যাওয়ায় দলনেতা চরিত্রটিতে আরেকজনকে স্থলাভিষিক্ত করার সিদ্ধান্ত নেন। তিনি কেন শুধু ‘নন্দিনী’ হতে পারবে এ প্রশ্ন ঘোরপাক খেতে থাকে। ফলে এক দিকে স্বামীর যান্ত্রিক হিসাব-কষা জীবন অন্যদিকে হতাশা ও একাকিত্ব তাকে গ্রাস করে। দুজনের মানসিক টানাপোড়েন আর দ্বন্দ্বকে ঘিরেই ছবির কাহিনী। সব মিলিয়ে ‘আন্ডার কনস্ট্রাকশন’ ব্যক্তির মানসিক জটিলতা নিয়ে গল্প।

ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নওশাবা আহমেদ, রাহুল বোস, ইমতিয়াজ ইলাহি, সাধনা গোস্বামী রয়া, মিতা চৌধুরী।

এদিকে ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি নিয়ে লন্ডনে অনুষ্ঠিত হতে যাওয়া ‘লন্ডন-এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’ এ অংশ নিচ্ছেন পরিচালক রুবাইয়াত। আগামী ২৬ মার্চ ছবিটি উৎসবে ছবিটি প্রদর্শীত হবে।অন্যদিকে সেন্সর প্রাপ্তির পরপরই ছবিটি মুক্তির তারিখ ঘোষণা করা হবে।



মন্তব্য চালু নেই