সেঞ্চুরিয়ান সাব্বির রহমান যা বললেন

শুরুটা পাকিস্তানের অধিনায়ক আজহার আলীকে দিয়ে। হাঁটু মুড়ে বসে মিডউইকেটের ওপর দিয়ে বিশাল ছক্কা। পরেরটি আরো বড়! লেগ স্পিনার ইয়াসির শাহকে একই কায়দায় বসে ছক্কা। ব্যাটের মাঝখানে লেগে বল ডিপ ফাইন লেগ দিয়ে গ্যালারির কাছাকাছি। এভাবেই একের পর এক ছক্কা হাঁকিয়েছেন সাব্বির রহমান রুম্মান। নিজের জাতটা কিরকম তা আজ চেনালেন সাব্বির। ব্যক্তিগত ৮ রানে রিজওয়ানের হাতে জীবন পাওয়া সাব্বির পাকিস্তান বোলারদের শাসন করে তুলে নেন ১২৩ রান। ৮টি ছক্কার পাশাপাশি ৭টি চার। শুধু স্পিনাররা না, পেসার জুনায়েদ ও ওয়াহাব রিয়াজ সাব্বিরের ছক্কার শিকার। একবার না একাধিকবার। সব মিলিয়ে পুরো পাক বোলিং শিবিরকে তুলোধুনো করেছেন সাব্বির। বাংলাদেশের ১ উইকেটে পাওয়া জয়ের নায়ক সাব্বির ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন। আওয়ার নিউজ বিডি’র পাঠকদের জন্যে তা দেওয়া হল:

প্রশ্ন : আপনি যতগুলো ম্যাচে সেঞ্চুরি করেছেন তার মধ্য থেকে আজকের সেঞ্চুরিকে কোথায় রাখবেন?

সাব্বির রহমান রুম্মান : সেঞ্চুরি করে জেতাতে পেরেছি তাই অনেক ভাল লাগছে। অনুশীলন ম্যাচ হোক আর আন্তর্জাতিক ম্যাচ হোক এটা আমার প্রথম সেঞ্চুরি। আমি খুব উপভোগ করেছি। দলের প্রয়োজনে আমার ১ রান অনেক বড় বিষয়। সেখানে সেঞ্চুরি অনেক বড় কিছু। আর তালিকা বলতে এগুলো নিয়ে ভাবছিও না, আর তালিকা করিওনি। ম্যাচ জিতেছি এর জন্য ভাল লাগছে।

প্রশ্ন: আন্তর্জাতিক ম্যাচ হলে এটা একটি রেকর্ড হত। মিস হয়ে গেল কি?

সাব্বির রহমান রুম্মান : না এমন কোনো কিছু চিন্তা করিনি। আমি আমার স্বাভাবিক খেলা খেলেছি। আল্লাহর রহমতে ভাল খেলেছি। ম্যাচ জিতেছি এজন্য বেশি ভাল লাগছে।

প্রশ্ন: এই ম্যাচ হারার পর কি পাকিস্তান চাপে পড়ে গেল?

সাব্বির রহমান : বাইরে খেলতে গেলে অনুশীলন ম্যাচে হেরে গেলে মানসিক ভাবে ভেঙ্গে পড়ি। পাকিস্তানও এখনও চিন্তা করবে তারা অনুশীলন ম্যাচ হেরেছে। যা তাদের প্রথম ম্যাচে কিছুটা হলেও প্রভাব ফেলবে। এই আত্মবিশ্বাস নিয়ে আমারা ভাল খেলার চেষ্টা করব।

প্রশ্ন: পাকিস্তানের বোলারদের কেমন দেখলেন?

সাব্বির রহমান: ওদের (পাকিস্তানের) বোলিং আক্রমণ বেশ ভালো। আমি ভাল ব্যাটিং করেছি। আমার একটা সুযোগ ওরা মিস করেছে। কিন্তু ওরা ভালো বোলার এবং ভালো বোলিংও করেছে।

প্রশ্ন: আজকে ৪ নম্বরে ব্যাটিং করলেন? ওয়ানডে সিরিজে কি ৪ নম্বরে ব্যাটিং করতে ইচ্ছুক?

সাব্বির রহমান: আমি পজিশন নিয়ে কিছু বলতে চাই না। টিম ম্যানেজম্যান্ট ভালো বলতে পারবে আমি কোথায় খেলব। আমাকে যেখানেই খেলানো হোক না কেন আমি ভালো খেলার চেষ্টা করবো। ৪-৫ ভালো একটি পজিশন। আমাদের দলে অনেক ভালো ব্যাটসম্যান এই পজিশনে ব্যাটিং করেন। আমাকে যেখানে খেলানো হোক না কেন আমি প্রস্তুত।

প্রশ্ন: চার উইকেট হারানোর পর ইমরুলকে নিয়ে আপনার জুটি হল। সে সময় থেকে আমরা অনেক ম্যাচই হেরে যাই। কিন্তু আজকের জয়ের আত্মবিশ্বাসটা কোথা থেকে পেলেন?

সাব্বির রহমান: বিশ্বকাপ আমাদেরকে সেই আত্মবিশ্বাস গড়ে দিয়েছে। আমার বিশ্বকাপে ভালো খেলেছি। সেখান থেকে আত্মবিশ্বাস পেয়েছি যে আমরা চাইলে অনেক কিছু করতে পারব। আশা করি এই আত্মবিশ্বাসটা এই সিরিজে কাজে লাগবে আমাদের। আর ইমরুল (ভাই) খুব ভালো সাপোর্ট করেছে আমাকে। এ জন্য আমি ফ্রি খেলতে পেরেছি।

প্রশ্ন: পাকিস্তানের সঙ্গে অনেকদিন পর জয় পেলাম এর অনুভূতিটা কেমন?

সাব্বির রহমান : এটা আসলে অনেক বড় ব্যাপার। অনুশীলন ম্যাচে তাদের হারানো আমাদের মূল ম্যাচে আত্মবিশ্বাস যোগাবে।



মন্তব্য চালু নেই