সেঞ্চুরিতেই নাঈমের জবাব

ঢাকা প্রিমিয়ার লিগে ছিলেন দারুন পারফরমার। ব্যাট এবং বল- উভয় ক্ষেত্রেই দারুন সফল ছিলেন অলরাউন্ডার নাঈম ইসলাম। তবুও বিশ্বকাপের ১৫ সদস্যের দলে ঠাঁই পাননি তিনি। এবার নির্বাচকদের উপেক্ষার জবাব দিতে জাতীয় লিগকেও বেছে নিলেন এই অলরাউন্ডার। প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকালেন তিনি। রংপুর বিভাগের হয়ে ১০৭ রান করেছেন নাঈম।

লিগের প্রথম দিনে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম বিভাগ। ফলে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারায় রংপুরের ব্যাটসম্যানরা। তবে ওয়ানডাউনে ব্যাট করতে নেমে শতক হাঁকিয়ে মাঠ ছাড়েন নাঈম ইসলাম। ২৩৯ বল মোকাবেলা করে ১০৭ রান করেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ১৩টি বাউন্ডারি এবং দুটি ছক্কার সমাহারে।

অবশ্য এদিন নাঈম ছাড়া রংপুরের বাকি ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে পারেননি। মাহমুদুল হাসান ৩০ রান করে সাজঘরে ফেরেন। দিন শেষে শুভাগত হোম ৩৬ ও বসন্ত হাওলাদার ২ রান করে অপরাজিত আছেন। লিগের প্রথম দিনের খেলা শেষে ৮৯ ওভারে আট উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করেছে তারা।

বল হাতে চট্টগ্রাম বিভাগের পক্ষে মনিরুজ্জামান সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এছাড়া আলাউদ্দিন বাবু ও ফয়সাল হোসেন নেন দুটি করে উইকেট।



মন্তব্য চালু নেই