সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ‘অ আ ক খ’ স্কুলের শিক্ষা উপকরণ বিতরণ

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : গবিঃ সাভার জাতীয় স্মৃতিসৌধের পাশে নিরিবিলি বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (২৭ জুন) দুপুর ৩টায়, সুবিধাবঞ্চিত শিশুদের প্রাথমিক শিক্ষার সাথে পরিচয় করিয়ে দেবার জন্য গণস্বাস্থ্য সমাজ ভিওিক মেডিকেল কলেজের শিক্ষার্থী দ্বারা পরিচালিত সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট (সিসিডি ) এর শিক্ষাপ্রকল্প “অ আ ক খ” স্কুল পরিচালনা কমিটির উদ্যোগে ৪৩ জন শিশুর হাতে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি গণস্বাস্থ্য মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা.মুনজিবা শামস, ফরেনসিক মেডিসিন বিভাগের ডা. শওকত আরমান, ডা. কায়কোবাদ হোসেন, সিসিডি এর নির্বাহী পরিচালক ডা. সরোয়ার জাহান তুহিন, স্পন্সর টেকস প্রিগো এর জি এম মোঃ ফুরকান উদ্দিন সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

13565370_1571866036442372_803195243_n

“অ আ ক খ” স্কুলের পরিচালক ডা. নাজমুল হোসাইন বলেন, “একবিংশ শতাব্দীতেও যারা প্রাথমিক শিক্ষা থেকে বঞ্চিত, মানবেতর জীবন যাপন করছে তাদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে আমাদের পথচলা। আগামীতে এই ধারা অব্যাহত থাকবে”।এছাড়া বস্তিবাসী শিশুদের স্যানেটারি এবং বিশুদ্ধ পানি সেবার আওতায় আনার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এরপর প্রধান অতিথি ডা.মুনজিবা শামস শিশুদের সাথে একত্রে বাংলা বর্ণমালা “অ আ ক খ” উচ্চারন করে এই কোমলমতি শিশুদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন এবং তাদের প্রত্যেকের হাতে নতুন স্কুল ড্রেস,বইয়ের ব্যাগ, ঈদ আনন্দের জন্য খাদ্য সামগ্রী তুলে দেন।



মন্তব্য চালু নেই