সুন্দরবন এলাকায় ছয় জেলে অপহরণ, মুক্তিপণ দাবী

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে থেকে তিন লাখ টাকা মুক্তিপণের দাবিতে ছয় জেলেকে অপহরণ করেছে বনদস্যু জোনাব বাহিনী সদস্যরা। বৃহস্পতিবার ভোরে সুন্দরবনের গহীনে দাইয়েরগাং, বয়ারশিং ও বৈকারী নামক তিনটি খাল থেকে তাদেরকে অপহরণ করা হয়।

অপহৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার টেংরাখালি গ্রামের সুলতান গাজীর ছেলে শফিকুল ইসলাম (২২), পাতাখালি গ্রামের গোলাম শেখের ছেলে আব্দুল আলীম (২৫),পার্শে¦খালী গ্রামের মোবারক গাজীর ছেলে রফিকুল ইসলাম (২৫), কেওড়াতলী গ্রামের আফসার সরদারের ছেলে খোকন সরদার (৪০), পদ্মপুকুর গ্রামের আজম গাজীর ছেলে কওছার আলি (৫৫) ও কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের ছামাদ ঢালীর ছেলে রেজাউল ইসলাম (৩৫)।

অপহৃত জেলেদের বরাত দিয়ে পার্শ্বেখালী গ্রামের হাজী আব্দুর রহমান সাংবাদিকদের জানান, কৈখালী ষ্টেশন থেকে বৈধ পাশ নিয়ে সুন্দরবনের দাইয়েরগাং, বয়ারশিং বৈকারী নামক খালে মাছ ধরার সময় বৃহস্পতিবার ভোর রাতে বনদস্যু জোনাব বাহিনী ছয় জেলেকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় তারা ৩ লাখ টাকার মুক্তিপণ দাবি করে। দাবিকৃত টাকা ৫ দিনের মধ্যে না দিলে তাদের হত্যা করা হবে বলে হুমকি দিয়েছে।

এ ব্যাপারে কৈখালি ষ্টেশন কর্মকর্তা জালাল উদ্দীন জানান, বিষয়টি লোকমুখে শুনেছি কিন্তু জেলেদের পক্ষ থেকে এখনও কেউ কোন অভিযোগ করেননি।



মন্তব্য চালু নেই