সুন্দরবনে ভয়ংকর অভিজ্ঞতার মুখোমুখি হই: আইরিন

অভিনেত্রী আইরিন কয়েকদিন আগে গিয়েছিলেন কুয়াকাটায়। পর্যটন দিবস উপলক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতেই তাঁর এই যাত্রা। সেখানে প্রথম দিন নায়ক নিরবের সাথে মঞ্চে পারফর্ম করেন। এই খবর সকল গণমাধ্যমেও এসেছে। কিন্তু যে খবরটি গণমাধ্যমে আসে নি সেটা হলো- পরেরদিন সুন্দরবন ঘুরতে গিয়ে ভয়ংকর অভিজ্ঞতার মুখোমুখী হয়েছিলেন এই অভিনেত্রীসহ গোটা টিম।

দ্বিতীয়দিনের পারফর্ম সন্ধ্যায়। তাই নায়ক নিরবসহ দলের কয়েকজন উদ্যোগ নিলেন সুন্দরবন ঘুরে আসবেন। স্পিডবোটে দুই-তিন ঘণ্টাতেই নাকি ঘুরে আসা যায়। যে চিন্তা সেই কাজ। স্পিডবোট ভাড়া করে নিলেন সুন্দরবনের উদ্দেশ্যে। সকাল সকাল রওনা দিলেন। স্পিডবোট কুয়াকাটা ঘেঁষে চলে যাচ্ছে। যখন জলপথে স্পিডবোটে সুন্দরবনে ঢুকলেন সেই সময় ঘটে বিপত্তি।

আইরিন বলেন, সুন্দরবনের ভেতরে আমরা একটা নদীতে ঢুকে পড়েছি। একদিকে জল আর জল অন্যদিকে জঙ্গল। যখন মুগ্ধ হতে শুরু করেছি তখনই মুগ্ধতায় যেন জল ঢেলে দিল কেউ। স্পিডবোট নষ্ট হয়ে গেল। সে এক ভয়ংকর অভিজ্ঞতা। নষ্ট স্পিডবোট নিয়ে আমরা নদীতে। যেটাকে বলা যায় কূল হারা মাঝদরিয়ায় আমরা। এমনই ভাগ্য যে স্পিডবোটের চালকও নাকি গন্তব্য চেনে না। ভয়ের সাথে যোগ হলো ভয়। দুই ভয়ে কী হয়?

তারপরে কী হলো, উদ্ধার পেলেন? আইরিন বলেন, নদীতে আমরা তখন কোনো নৌকাও দেখতে পারছি না যে সাহায্য নেবো। আমরা ৯ জন ঠায় বসে আছি আর আকাশ পাতাল চিন্তা করছি। যাইহোক পরে আমরা একটা ট্রলার পেলাম। মনে হলো যেন শুষ্ক জিহবায় পানি এলো। সে ট্রলারের সাহায্যে আমরা সুন্দরবন এলাকায় ঘুরলাম।

আইরিন বলেন, শুধু আতঙ্কের অভিজ্ঞতাই নয়, রোমাঞ্চকর অভিজ্ঞতাও হয়েছে। সুন্দরবনে নেমে আমরা অনেকগুলো চিত্রা হরিণ দেখলাম। দারুণ। কী যে ভালো লাগায় মন ভরে গেল। ফেরার সময় স্পিডবোট ঠিক হয়েছিল তবে আরেকবার নষ্ট হয়ে যায় মাছধরা জাল ইঞ্জিনে জড়িয়ে। যাইহোক ভালোয় ভালোয় ফিরে এসেছি। বলতে গেলে আমার জীবনের সবচেয়ে রোমাঞ্চকর জার্নি ছিল এটা।

শুধু ঘুরে বেড়াচ্ছেন আইরিন এমনটাও নয়। চলচ্চিত্রে কাজ করছেন ধারাবাহিকভাবে। আগামী ৩ ফেব্রুয়ারি আইরিন অভিনীত ‘মায়াবীনি’ ছবিটি মুক্তি পাবে। এতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। এছাড়াও ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘শেষ কথা’ বিপরীতে রয়েছেন সমদর্শী দত্ত, সাইফ চন্দনের ‘টার্গেট’ বিপরীতে রয়েছেন আনিসুর রহমান মিলন, গাজীউর রহমানের ‘এইতুমি সেই তুমি’ বিপরীতে রয়েছেন, কায়েস আরজু ছবিগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়াও অভিনয় করেছেন ফেরদৌসের বিপরীতে ‘গন্তব্য’ ছবিতে। এটি পরিচালনা করেছেন অরন্য পলাশ।-কালের কণ্ঠ



মন্তব্য চালু নেই