সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু প্রধান নিহত

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু আলম বাহিনীর প্রধান আলম (৩৫) নিহত হয়েছেন।

শুক্রবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের মৃগমারী খাল এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় বনদস্যুদের ব্যব‎‎হৃত দেশি-বিদেশি ১২টি আগ্নেয়াস্ত্র ও পাঁচ শতাধিক গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম জানান, সুন্দরবনে জেলে অপহরণের খবর পেয়ে র‌্যাব নিয়মিত টহলের পাশাপাশি শুক্রবার সকালে একটি বিশেষ দল জেলে উদ্ধারে অভিযানে যায়। সকাল ৮টার দিকে চাঁদপাই রেঞ্জের মৃগমারী খাল এলাকায় এলাকায় পৌঁছলে বনদস্যু আলম বাহিনীর সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৩০ মিনিট ধরে গুলিবিনিময়ের এক পর্যায়ে বনদস্যুরা বনের গহিনে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে একজনের গুলিবিদ্ধ লাশ, ১২টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও পাঁচ শতাধিক বিভিন্ন ধরনের গুলি ও বিপুল পরিমাণ রসদ সামগ্রী উদ্ধার করা হয়।

স্থানীয় মাছ জেলেদের মাধ্যমে নিহতকে আলম বাহিনীর প্রধান আলম বলে শনাক্ত করা হয়। এই বাহিনী সুন্দরবন ও সাগরের ওপর নির্ভরশীল মানুষদের অপহরণ করে মুক্তিপণ আদায়ের অসংখ্য অভিযোগ রয়েছে বলে দাবি করা হয়েছে। এদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানানো হয়।



মন্তব্য চালু নেই