সীতাকুণ্ডের জঙ্গি দম্পতি ১২ দিনের রিমান্ডে

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা থেকে গ্রেপ্তারকৃত জঙ্গি দম্পতি জহিরুল ইসলাম জসিম ও রাজিয়া সুলতানাকে দুটি মামলায় ১২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

চট্টগ্রামের বিচারিক হাকিম হোসেন মো. রেজা শুক্রবার রাত ১০টার দিকে তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দায়ের করা চারটি মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। এর মধ্যে দুই মামলায় তাদের ১৫ দিন করে মোট ৩০ দিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাহবুব মিল্কী।

শুনানি শেষে আদালত অস্ত্র মামলায় পাঁচ দিন এবং সন্ত্রাস দমন আইনের মামলায় সাত দিনসহ মোট ১২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড মঞ্জুরের পর রাত সাড়ে ১১টার দিকে জঙ্গি দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য সীতাকুণ্ড থানায় নিয়ে যাওয়া হয়।

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) ইফতেখার হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, সীতাকুণ্ড পৌরসভার নামার বাজার এবং প্রেমতলায় জঙ্গি আস্তানায় অভিযানের সময় পুলিশের ওপর হামলা, বোমা বিস্ফোরণ ঘটিয়ে হতাহতের ঘটনা ঘটানো এবং অস্ত্র-বিস্ফোরক মজুত রাখার অভিযোগে শুক্রবার সকালে পুলিশ বাদী হয়ে চারটি মামলা দায়ের করে। এর মধ্যে দুটি সন্ত্রাস দমন আইনে এবং একটি অস্ত্র আইনে ও আরেকটি হত্যা মামলা। প্রতিটি মামলায় নামার বাজার এলাকার সাধন কুঠির থেকে অস্ত্র ‍ও বিস্ফোরকসহ গ্রেপ্তার হওয়া দম্পতি জহিরুল ইসলাম জসিম ও রাজিয়া সুলতানা এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।



মন্তব্য চালু নেই