সিলেট লেখক ফোরামের পিঠা উৎসব সম্পন্ন

 আমাদের শেকড়ের সন্ধান আমাদেরকেই করতে হবে : সাবেক এম.পি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট লেখক ফোরাম আয়োজিত পিঠা উৎসব আলোচনা সভা ও সাহিত্য আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সাবেক এম.পি আলহাজ শফিকুর রহমান চৌধুরী বলেছেন আমাদের শেকড়ের সন্ধান আমাদেরকেই করতে হবে। সিলেট লেখক ফোরাম নেতৃবৃন্দ শেকড়ের সন্ধানে মরমী কবি হাসন রাজা, দুরবীন শাহ, শিতালং শাহ, রাধা রমন, বাউল সম্রাট শাহ আব্দুল করিমসহ উপমহাদেরশের শ্রেষ্ঠ কবি সাহিত্যিক গীতিকার আউল বাউলদের স্মৃতিধন্য ঐতিহাসিক স্থানসমুহে সাহিত্য আড্ডার আয়োজন করে আমাদের গুণীজনদের সম্মান দিয়ে যাচ্ছেন। শেকড়ের সন্ধানে তাদের এসব অভিযাত্রা ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে লেখা থাকবে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ঐতিহাসিক দিনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসবের নজরকাড়া আয়োজন সত্যিই প্রশংসনিয়। এ উৎসবের আয়োজক লেখক ফোরাম এবং অংশগ্রহণকারীরা দেশীয় ঐতিহ্যকে সবার সামনে উপস্থাপন করেছেন সম্পুর্ণ ব্যতিক্রম ও ভিন্নধারার অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে।

ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি গীতিকার সুরকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় মহাসচিব কামাল বাজার আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুফতি একেএম মনোওর আলী।

কবি ও গীতিকার মাস্টার আজম আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আব্দুল ওয়াহাব, আল মদিনা একাডেমীর প্রতিষ্ঠাতা হাজী ছমরু মিয়া, রাজনীতিবিদ ও সমাজসেবী হাজী মজম্মিল আলী, অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট ট্রাষ্ট ইউ.কে’র চেয়ারম্যান এম এ মল্লিক আহমেদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটস্থ বিশ্বনাথ ছাত্র কল্যাণ পরিষদের আহবায়ক সোহেল আহমদ মুন্না, আশরাফ আলী আরশ মেম্বার, সমাজসেবী হিরা মিয়া, তফজ্জুল হোসেন মেম্বার, ইকবাল হোসেন প্রমূখ।

পিঠা উৎসবে প্রথম আলহাজ তাহির আলী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী জাকিয়া সুলতানা মারিয়া, ২য় লিজা বেগম এবং ৩য় স্থান অর্জন করে নিসমা আক্তার মুন্নী। অনুষ্ঠানে বিজয়ীদের আকর্ষনীয় পুরস্কার ও অংশগ্রহণকারী প্রত্যেককে বিশেষ পুরস্কারসহ নগদ পাচশত টাকা করে প্রদান করা হয়।



মন্তব্য চালু নেই