সিলেটে ছাত্রলীগের মিছিল শেষে শ্রমিক কার্যালয় ভাঙচুর

সিলেটে মাইক্রোবাস শ্রমিকদের ডাকে ধর্মঘট, ধর্মঘট প্রত্যাহার শেষে সাবেক সংসদ সদস্য শফিকুর রহমানের গাড়ি ভাঙচুরের পর ছাত্রলীগ নেতাকর্মীরা নগরীর অন্তত দুটি স্থানে দুটি শ্রমিক কার্যালয়ে ভাঙচুর চালিয়েছেন। এতে করে নগরীতে খানিকটা উত্তপ্ত পরিবেশ বিরাজ করছে।

শনিবার বিকেল ৪টার দিকে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সোবহানীঘাটের কার্যালয় ভাঙচুর করা হয়। পরে বিকেল ৫টার দিকে টিলাগড় এলাকায় চা-শ্রমিক ইউনিয়নের কার্যালয় ভাঙচুর করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

পুলিশের হাতে আটক দুই শ্রমিককে ছাড়িয়ে আনার সময় শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনার জেরে আজ সকাল থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক দেন মাইক্রোবাস শ্রমিকরা। পরে দুপুরেই প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

এর পর পরই বিকেল পৌনে ৩টার দিকে নগরীর সোবহানীঘাট উপশহর মূল সড়কে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমানের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে শফিকুর বাম হাতে কিছুটা আঘাতপ্রাপ্ত হন।

এ খবর পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠেন ছাত্রলীগের নেতাকর্মীরা ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা সোবহানীঘাট এলাকায় একত্রিত হয়ে সোবহানীঘাট উপশহর প্রধান সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় তারা মিছিল করেন। পরে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সোবহানীঘাটের কার্যালয় ভাঙচুর করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী বলেন, ‘আমাদের নেতার ওপর হামলা হয়েছে, সিলেট-তামাবিল সড়ক অবরোধ করা হবে। এ ছাড়া প্রতিটি এলাকায় বিক্ষোভ করছেন দলীয় নেতাকর্মীর পাশাপাশি সাধারণ জনতা। আর শ্রমিকদের মধ্যে কিছু দুষ্কৃতকারী রয়েছে, তারাই ধর্মঘট প্রত্যাহার মেনে নেয়নি। পরে নিজেদের কার্যালয় ভাঙচুর করেছে।

সিলেট জেলা মাইক্রোবাস সমিতির সভাপতি শাহ রিপন আহমদ বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা তাঁদের কার্যালয়ের সামনে বিক্ষোভ শেষে ভাঙচুর করেছেন। পরে বিস্তারিত কথা বলবেন জানিয়ে তিনি ফোন কেটে দেন।



মন্তব্য চালু নেই